প্লে-অফ থেকে পঞ্জাবকে ছিটকে দিল চেন্নাই

কিংস ইলেভেন পঞ্জাব – ১৫৩/৬
চেন্নাই সুপার কিংস – ১৫৪/১

৯ উইকেটে জয়ী চেন্নাই সুপার কিংস

রবিবাসরীয় ডাবল-হেডারের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ৯ উইকেটে হেরে ১৩তম আইপিএল অভিযান শেষ হল রাহুল ব্রিগেডের। টানা পাঁচ ম্যাচ জিতেও প্লে-অফ থেকে ছিটকে গেল কিংস ইলেভেন পঞ্জাব৷ লীগের শেষ দুই ম্যাচে পরপর হেরে অবশেষে আশা জাগিয়েও বিদায় নিতে হল প্রীতি জিন্টার পঞ্জাবকে। সুপার কিংসের এদিনের ম্যাচের মূল কারিগর ব্যাট হাতে রুতুরাজ গায়কোয়াড়।

চেন্নাইকে হারাতে পারলে প্লে-অফ একপ্রকার নিশ্চিত ছিল পঞ্জাবের। অর্থাৎ এদিনের ম্যাচ ছিল কিংস ইলেভেন পঞ্জাবের কাছে ‘ডু অর ডাই’ গেম। টসে জিতে প্রতিপক্ষকে প্রথমে ব্যাট করতে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ১৫ বলে ২৬ রান করে ময়াঙ্ক ফিরতেই ধস নামে পঞ্জাব ব্যাটিং লাইন-আপে। রাহুল ফেরেন ২৯ রানে। দীপক হুডার ঝোড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে পঞ্জাব দেড়শ পাড় করে।

১৫৩ রান তাড়া করতে নেমে শুরু থেকেই পঞ্জাব বোলারদের আক্রমণের পথ এছে নেন দুই চেন্নাই ওপেনার রুতুরাজ এবং ডু’প্লেসি। তাদের ওপেনিং পার্টনারশিপে ৮২ রান উঠতেই পঞ্জাবের জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়ায়। ডু’প্লসি ৩৪ বলে ঝোড়ো ৪৮ করে আউট হন এবং ৪৯ বল অপরাজিত ৬২ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন রুতুরাজ।টুর্নামেন্টে ৬ নম্বর ম্যাচ জিতে লীগ টেবিলে নাইটদের টপকে সপ্তমস্থানে উঠে আসে চেন্নাই।

আরও পড়ুন- আমার ক্লার্ক-ও ভালো করে সংবিধান বোঝেন, ফের রাজ্যপালকে একহাত নিলেন কল্যাণ

Previous articleরাজ্যে লোকাল ট্রেন চালানোর পক্ষে কংগ্রেস-বাম
Next articleমালদ্বীপে স্বামী পারুপল্লির সঙ্গে সাইনা নেহওয়াল, শেয়ার করেছেন একাধিক ছবি