চাকরি দেওয়ার নামে প্রতারণা, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে গ্রেফতার যুবক

চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্রের এক পান্ডাকে গ্রেফতার করল মালদহ সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতকে বৃহস্পতিবার মালদহ জেলা আদালতে পেশ করা হয়। তবে এর পিছনে আরও বেশ কয়েকজন জড়িত আছে বলে সন্দেহ পুলিশের। যদিও আজ জেলা আদালতে দ্বিতীয়বার অভিযুক্তকে তোলা হলে পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়নি।

মালদহ সাইবার ক্রাইম থানা সূত্রে খবর, অভিযুক্ত প্রতারণা চক্রের মূল পান্ডার নাম রাকেশ বেরা। তিনি ইংরেজবাজার শহরের বিধানপল্লি এলাকায় থাকেন। যদিও তার আসল বাড়ি শিলিগুড়ির বাগডোগরা থানার জয়তীনগরে।
জানা যায়, ইংরেজবাজার শহরের মীরচক এলাকার বাসিন্দা পায়েল কুন্ডু নামে এক মহিলার কাছে স্বাস্থ্য দফতরের গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার নাম করে ১২ লক্ষ টাকা অভিযুক্ত প্রতারক চান। ১১ লক্ষ টাকায় পাকা কথা হয়। কথামতো পায়েল কুন্ডু ব্যাংক এর মারফত দেড় লক্ষ টাকা ও হাত দিয়ে এক লক্ষ নগদ টাকা রাকেশকে দেওয়া হয়। গত এক মাস পেরিয়ে গেলেও রাকেশ পায়েল কুন্ডুকে চাকরির বিষয়ে কোনও যোগাযোগ করেনি।

গত মাসে পায়েল কুন্ডু মেলে স্বাস্থ্য দফতরের গ্রুপ ডি পদে চাকরির জন্য একটি নিয়োগপত্র দেওয়া হয়। তা দেখে পায়েলের সন্দেহ হলে রাকেশের কাছে টাকা ফেরতের দাবি জানায়। রাকেশ তাকে ৭০ হাজার টাকার একটি চেক ফেরত দেয়। কিন্তু দেখা যায় সেই চেক পায়েল ব্যাংকে জমা করলে তা বাউন্স করে।

পায়েল মালদহর সাইবার ক্রাইম থানায় গিয়ে রাকেশ এবং তার স্ত্রী সোনালী ও তার স্ত্রীর এক বান্ধবী মৌমিতা মজুমদারের নামে লিখিত অভিযোগ করে। শুরু হয় পুলিশি তদন্ত। মালদহ সাইবার ক্রাইম থানার পুলিশ বিষয়টি তদন্তে নেমে মূল অভিযুক্ত রাকেশকে গ্রেফতার করে। বৃহস্পতিবার মূল অভিযুক্ত রাকেশ বেরাকে মালদহ সাইবার ক্রাইম থানার পুলিশ মালদা জেলা আদালতে পেশ করে।

আরও পড়ুন: ফের বন্দুকের শব্দে ঘুম ভাঙল উপত্যকার, রাতভর সেনা অভিযানে খতম এক জঙ্গি

 

Previous articleঅতিমারির আঁধারে চন্দননগরের আলো
Next articleহেরেও হোয়াইট হাউস না ছাড়তে পারেন ট্রাম্প, বেনজির আশঙ্কা মার্কিন নাগরিকদের