মতুয়া মহাসঙ্ঘের মন্দিরে এলেই নাগরিকত্ব ইস্যুতে প্রশ্ন করা হবে অমিত শাহকে

বাঁকুড়া সফরে আদিবাদী বাড়িতে মধ্যাহ্নভোজের পর আজ,
শুক্রবার কলকাতায় মতুয়া সম্প্রদায়ের বাড়িতে দুপুরের খাবার খাবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিউটাউনে মতুয়া সংঘের মন্দিরে পুজো দিয়ে সেই সংঘেরই এক সদস্য নবীন বিশ্বাসের গৌরাঙ্গনগরের বাড়িতে এদিন মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ। নিম্নবিত্ত পরিবারের দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আসাকে কেন্দ্র করে সকাল থেকেই সাজো সাজো রব সেখান। স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে আগে থেকেই গোটা রাস্তা ভরিয়ে দেওয়া হয়েছে ফ্ল্যাগ ও হোর্ডিংয়ে। অন্যদিকে মতুয়া মন্দির চত্বরও সেজে উঠেছে।

আরও পড়ুন : দ্বিতীয়দিনের সফরে কালীদর্শন থেকে মধ্যাহ্নভোজ অমিতের সূচিতে

নিউটাউন জ্যোতিনগরে মতুয়া মহাসঙ্ঘের মন্দিরে। জ্যোতিনগর মোড় থেকে মন্দির পর্যন্ত মহিলারা ফুল নিয়ে দাঁড়িয়ে থাকবে। অমিত শাহের কনভয় এলেই পুষ্প বৃষ্টি করা হবে। সঙ্গে বাজবে মতুয়াদের ডাঙ্কা-কাঁসি। মন্দিরের ভিতরে তিনি প্রবেশ করার পর বাসার ব্যবস্থা করা হচ্ছে। তারপর পুজো দেবেন।

আরও পড়ুন : বাংলা সাধকের ভূমি, এখানে তোষণের রাজনীতি উচিত নয়: দক্ষিণেশ্বরে মন্তব্য অমিতের

তবে অমিত শাহকে শুধু আমন্ত্রণ করা নয়, দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একাধিক দাবি রাখতে চলেছেন মতুয়াদের একাংশ। সূত্রের খবর, মতুয়া মন্দির কমিটির তরফ থেকে একটি স্বারক লিপি দেওয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রীকে। যেখানে মূলত দুটি দাবি। প্রথমত, যে নাগরিকত্ব আইন পাশ হয়েছে সেই নাগরিকত্ব দেওয়ার কাজ যত তাড়াতাড়ি সম্ভব এবং নিঃশর্তভাবে সেই নাগরিকত্ব দিতে হবে। দ্বিতীয়ত, কেষ্টপুর থেকে যাত্রাগাছি পর্যন্ত যে বাগজোলা খাল রাস্তা আছে, সেই রাস্তার নাম শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুর সরণি করতে হবে।

Previous articleমাস্টার স্ট্রোক মুখ্যমন্ত্রীর, রাজ্যে ৩৫ লক্ষ কাজের ঘোষণা
Next articleপ্রভু এসেছিলেন, খেয়েওছিলেন, তবে অভাব ঘোচেনি হাওড়ার জগদীশের