কমলের হয়ে ভোট প্রচার করা ‘কম্পিউটার বাবা’ গ্রেফতার, আশ্রমে চলল বুলডোজার

মধ্যপ্রদেশের ইন্দোরের জনপ্রিয় কম্পিউটার বাবার আশ্রমে এবার অভিযান চালালো স্থানীয় প্রশাসন। বেআইনিভাবে জমি অধিগ্রহণের অভিযোগে ওই ধর্মগুরুর আশ্রম ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল বুলডোজার দিয়ে। পাশাপাশি কম্পিউটার বাবা সহ ৬ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। জনপ্রিয় ওই ধর্মগুরু কম্পিউটার বাবার আশ্রমে এহেন পুলিশি পদক্ষেপে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশের সাম্প্রতিক উপনির্বাচনে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের পক্ষে কংগ্রেসের হয়ে প্রচার চালিয়ে ছিলেন এই কম্পিউটার বাবা। সেই ঘটনার পর ওই ধর্মগুরুর আশ্রম এ প্রশাসনিক পদক্ষেপ বাড়িয়ে তুলেছে রাজনৈতিক উত্তাপ। কংগ্রেসের বরিষ্ঠ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী এই ঘটনার তীব্র বিরোধিতা করে জানিয়েছেন রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ‘বাবা’র আশ্রম ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বিজেপি সরকার।

অবশ্য প্রশাসনের তরফে স্পষ্ট জানানো হয়েছে, অবৈধভাবে জমি অধিগ্রহণ করে আশ্রম গড়ে তুলেছিলেন কম্পিউটার বাবা। যে জমিতে উনি আশ্রম করেছিলেন তার মূল্য প্রায় ৮০ কোটি টাকা। আশ্রম টি ৪০ একর জমির ওপর অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। প্রশাসনের তরফে আরও দাবি করা হয়েছে এবার এখানে একটি ভালো গোশালার নির্মাণ করা হবে। সঙ্গে গড়ে তোলা হবে একটি ধর্মীয় স্থল। জেলা প্রশাসনের তরফে ইতিমধ্যেই এই এলাকাটিকে ধর্মস্থান হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

আরও পড়ুন:উচ্চ আদালতের যুগান্তকারী রায়; মায়ের সেবার শর্তে মাদক মামলার আসামীর কারামুক্তি

অন্যদিকে প্রশাসনের তরফে যখন বুলডোজার দিয়ে কম্পিউটার বাবার আশ্রম ভেঙে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে সেই সময় একটি টুইট করেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। টুইটে তিনি লেখেন, ‘ইন্দরে প্রতিহিংসার রাজনীতি থেকে কম্পিউটার বাবার আশ্রম এবং মন্দির কোন নোটিশ ছাড়াই ভেঙে দেওয়া হচ্ছে। এটা চরম প্রতিহিংসামূলক একটি রাজনৈতিক পদক্ষেপ। এই ঘটনার তীব্র নিন্দা করছি আমি।’

Previous articleমসজিদ-মন্দির-গির্জায় মাস্ক পরা বাধ্যতামূলক
Next articleদিলীপ বললেন মেরে শ্মশানে পাঠাব, পাল্টা কল্যাণের জবাব আমরা চুড়ি পরে নেই