চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, শূন্যপদ পূরণের বিজ্ঞপ্তি দিল এসবিআই

কয়েক হাজার শূন্যপদ পূরণের বিজ্ঞপ্তি দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। শনিবার, ১৪ নভেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৪ ডিসেম্বর। আগামী ৩১ শে ডিসেম্বর, ২, ৪ এবং ৫ জানুয়ারী অনলাইনে প্রিলি পরীক্ষা নেওয়া হবে। প্রিলি, মেইন এবং সাক্ষাৎকার, এই তিনটি প্রক্রিয়ায় উপযুক্ত প্রার্থী নির্বাচন করা হবে। প্রবেশনারি অফিসার (PO) পদে নিয়োগ করবে ব্যাঙ্ক। আগ্রহীরা চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in এ আবেদন করতে পারবেন।

আবেদনকারীর অবশ্যই স্নাতক স্তরের ডিগ্রি থাকতে হবে। যাঁরা স্নাতক শেষ বর্ষ বা সেমিস্টারে রয়েছেন তারাও এই শর্ত সাপেক্ষে আবেদন করতে পারেন যে, তারা ৩১ শে ডিসেম্বর বা তার আগে স্নাতক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার প্রমাণ উপস্থাপন করতে পারবেন।

আরও পড়ুন : সিগন্যাল ভেঙে ধাক্কা গাড়ির, মহিলার মৃত্যুতে ধুন্ধুমার কাদাপাড়ায়

৪ এপ্রিল ২০২০ হিসাবে আবেদনকারীর বয়স কমপক্ষে ২১ বছর এবং সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

এসবিআই পিও 2020 পরীক্ষার জন্য আবেদন ফি সাধারণ / ইডাব্লুএস / ওবিসি প্রার্থীদের ৭৫০ টাকা। এসসি / এসটি / পিডাব্লুডি প্রার্থীদের আবেদন ফি লাগবে না।

নির্বাচিত প্রার্থীরা চার অগ্রিম ইনক্রিমেন্ট সহ ২৭,৬২০ টাকা বেসিক বেতনে পাবেন। বেতন ২৩,৭০০ থেকে ৪২,০২০ টাকা বন্ধনীতে হবে। প্রার্থীরা ডিএ, এইচআরডি, সিসিএ এবং অন্যান্য ভাতার পাবেন।