বিষয় শহিদের শেষকৃত্য: ফের রাজ্যপালের নিশানায় বাংলার প্রশাসন

ফের রাজ্য প্রশাসনের বিরুদ্ধে, বিশেষ করে পুলিশের বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বেশ কিছুদিন ধরেই রাজ্যের পুলিশকে রাজনৈতিক দলের আয়ত্তাধীন বলে কটাক্ষ করেছেন রাজ্যপাল। নদিয়ায় শহিদ জাওয়ানকে শ্রদ্ধা জানানোর ঘটনা নিয়ে ফের অভিযোগের আঙুল তুললেন তিনি।

বুধবার, মুর্শিদাবাদের বহরমপুরে এক সাংবাদিক বৈঠকে জগদীপ ধনকড় বলেন, রাজ্য প্রশাসনে রাজনৈতিক পক্ষপাত রয়েছে। এটি অত্যন্ত মারাত্মক।  এরপর রাজ্যপাল অভিযোগ করেন, বাংলায় এমন এক পরিস্থিতি চলছে যেখানে আপনি যদি সরকারপক্ষের সমর্থক না হন তাহলে হাতে হাতকড়া পড়বে।  প্রশাসন এটা করতে পারে না বলে মন্তব্য করেন ধনকড়।

নদিয়া রঘুনাথপুরে জওয়ান সুবোধ ঘোষের শেষকৃত্যে বিজেপি সাংসদকে হেনস্থা করার অভিযোগ তোলেন রাজ্যপাল। রাজ্যপাল বলেন, জেলায় দুজন সাংসদ। শাসকদলের সাংসদের জন্য রেড কার্পেট। আর বিরোধীদেথ সাংসদ জগন্নাথ সরকারের জন্য ধাক্কা। রাজ্যপাল বলেন, তিরিশ বছর আগে সাংসদ বিষয়ক মন্ত্রী ছিলাম। আমি জানি একজন সাংসদের সম্মান কতটা।

শহিদ সুবোধ সরকারের শেষকৃত্য হয় নদিয়ার রঘুনাথপুরের গ্রামের বাড়িতে। তার আগে শহিদকে শ্রদ্ধা জানানোর জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অভিযোগ, সেখানে ঢুকতে গিয়ে বাধা পান রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। পুলিসের সঙ্গে কিছুটা বিতর্ক হওয়ার পরে তাঁকে অনুষ্ঠানে যেতে দেওয়া হয়।

এই অভিযোগ তুলে রাজ্যপাল বলেন, সরকারি কর্মী রাজনৈতিক পক্ষপাতদুষ্ট হলে তার পরিণাম ভয়ঙ্কর। ধনকড় তাঁর একটি এক্তিয়ার বহির্ভূতভাবে সাংবাদিক বৈঠক করে মন্তব্য করছেন বলে অভিযোগ শাসকদলের।

আরও পড়ুন-শ্রদ্ধা জানানোর নামে সৌমিত্রর বাড়িতে গিয়ে রাজনৈতিক বক্তব্য অধীরের, নীরবতায় প্রশ্রয় পৌলমীর

Previous articleকাশ্মীর ইস্যুতে তৎপর, ভারতকে কোণঠাসা করতে বাইডেনকে পাশে চান ইমরান
Next articleকেরিয়ারের নতুন দিশা: আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের