শুভেন্দু, সৌগত-সহ ৫ সাংসদের বিজেপিতে আসা সময়ের অপেক্ষা! বিস্ফোরক দাবি অর্জুনের

নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের সেচ ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের দূরত্ব দলত্যাগের জোর জল্পনায় নতুন করে ইন্ধন জোগালেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। বিজেপি সাংসদের দাবি, “শুধু শুভেন্দু নয়, সৌগত রায়-সহ অন্তত ৫ জন তৃণমূল সাংসদ যে কোনও সময়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য প্রস্তুত। তাদের ইস্তফা দেওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।”

প্রসঙ্গত, গত কয়েক মাসে একাধিক অরাজনৈতিক সভার মঞ্চ থেকে একের পর এক ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে চলেছেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। গত ১৯ নভেম্বর পূর্ব মেদিনীপুরের রামনগরের সভা থেকে তিনি বলেন, “মুখ্যমন্ত্রীও তাড়াননি, আমিও দল ছাড়িনি।” এরপর জল্পনায় কিছুটা জল পড়লেও এদিন আবার অর্জুন সিংয়ের বিস্ফোরক মন্তব্যের পর ফের গুঞ্জন শুরু হয়েছে।

এদিন অর্জুন আরও বললেন, “শুভেন্দু অধিকারীর মতো জননেতা যদি তৃণমূল ছেড়ে দেন, সরকার পড়ে যাবে। তৃণমূলের আর কোনও শক্তি থাকবে না।” অর্জুনের বক্তব্যে অন্তত এটুকু স্পষ্ট, তৃণমূলের কোন হেভিওয়েট নেতা মন্ত্রী বা সাংসদকে দলে নেওয়ার ব্যাপারে পিছপা হবে না বিজেপি। আর তারা যদি শুভেন্দু অধিকারী, সৌগত রায়ের মত জনপ্রিয় সাংসদ বা জনপ্রতিনিধি হন, তাহলে তো আর কোনও কথাই নেই! এক্ষেত্রে একুশের হাইভোল্টেজ নির্বাচনের আগে গেলে অসুবিধা শক্তি অনেকটাই বেড়ে যাবে।

অর্জুন সিংয়ের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় প্রথমে বিষয়টিকে “দিবাস্বপ্ন” বলে উড়িয়ে দিয়ে বলেন, “আমি রাজনীতি ছেড়ে দেব, মরে যাব। তবু বিজেপিতে কিছুতেই যাব না। কারণ, বিজেপিকে সাম্প্রদায়িক দল বলেই আমি মনে করি। তার বিরুদ্ধে লড়াই সবসময় জারি থাকবে। উনি যা বলছেন, তা বিজেপির মিথ্যা প্রচার, গুজব উসকে দেওয়ার নীতি। যার জবাব মানুষ দেবে। রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিলেন, আছেন, থাকবেন। বিজেপির মিথ্যা প্রচারের মোকাবিলা হবে উন্নয়ন দিয়ে।”

আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির দেড় মাসের মধ্যে হোমগার্ডে নিয়োগ

Previous articleআমেরিকায় শপিংমলে এলোপাথাড়ি গুলিতে আহত ৮, পলাতক বন্দুকবাজ
Next articleদেশীয় ভ্যাকসিনের ট্রায়াল ডোজ নিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী, জানালেন অভিজ্ঞতার কথা