‘চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি’, একুশের লক্ষ্যে এবার শিক্ষকদের হাতিয়ার তৃণমূলের

একুশে নির্বাচনকে মাথায় রেখে ইতিমধ্যেই রণকৌশল সাজাতে শুরু করে দিয়েছেন সমস্ত রাজনৈতিক দলগুলি। সেই তালিকায় এবার একেবারে কর্পোরেট মার্কেটিং এর কায়দায় মাঠে নামতে চলেছে রাজ্য তৃণমূল। জানা গেছে একুশের নবান্ন দখলের লড়াইয়ে এবার রাজ্যজুড়ে প্রচারে নামতে শিক্ষকদের নিয়ে ১২ হাজার দল তৈরি করেছে ঘাসফুল শিবির। এই ১২ হাজার দলের প্রতিটি দলে রয়েছেন পাঁচজন করে প্রাথমিক শিক্ষক। রাজ্যের ৬০ হাজার শিক্ষকদের নিয়ে তৃণমূলের নয়া এই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি’। আগামী সোমবার তৃণমূল ভবন থেকে এই নয়া প্রচার অভিযান শুরু করতে চলেছেন তৃণমূল মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

তৃণমূল সূত্রের খবর, ভোট কুশলী প্রশান্ত কিশোরের পরামর্শেই ভোট প্রচারে অভিনব এই পদক্ষেপ নিচ্ছে তৃণমূল। এই প্রচার অভিযানে রাজ্যের প্রতিটি জেলার প্রত্যেক পঞ্চায়েতের বাড়ি বাড়ি যাবে শিক্ষকদের এই দল। গোটা অভিযানের নেতৃত্বে থাকবে তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতি। রাজ্যজুড়ে গ্রাম ও শহরের প্রতিটি বাড়িতে সরকারের ৬৪ টি মানবিক প্রকল্প সম্বলিত একটি পুস্তিকা বিতরণ করবেন তারা।

আরও পড়ুন:আন্তঃজেলা রেল পরিষেবা চালু করতে চেয়ে রেলকে চিঠি রাজ্যের

এই প্রসঙ্গে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র সংবাদমাধ্যমকে জানান, ‘২০১১ সালের পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর জন্য যত প্রকল্প ঘোষণা করেছেন বাড়িতে বাড়িতে গিয়ে তা আলোচনা করবো আমরা। এই সমস্ত সুবিধা কীভাবে পাওয়া যায় সেটাও জানানো হবে।’ ওই শিক্ষক নেতা আরও জানান, ‘রাজ্যের অনেকেই জানেন না কীভাবে কোথায় এই সমস্ত প্রকল্পের জন্য আবেদন করতে হয়। না জানার কারণে সুযোগ বুঝে গরিব মানুষকে ঠকায় অন্যরা। কাঠমানি নিতে চায়। এই সমস্ত অজ্ঞতা দূর করতে এবং সাধারন মানুষের সমস্ত রকম অভাব-অভিযোগের কথা শুনতেই এই প্রচার অভিযান।’ বাড়ি বাড়ি গিয়ে সকলের অভাব অভিযোগ শুনে এ বিষয়ে একটি রিপোর্টও পেশ করা হবে বলে জানান তিনি।

Previous articleমানচিত্রে গোলযোগ, ভারতের আপত্তিতে প্রত্যাহার সৌদির নোট
Next articleদুধের সরের ওপর স্বাধীনতা সংগ্রামীদের ছবি এঁকে নজির কলেজ ছাত্রীর