সংক্রমণের হার কমলেও বাড়ছে মৃত্যু, বাংলা নিয়ে আশঙ্কিত বিশেষজ্ঞরা

রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও বাংলার দুশ্চিন্তা এখন করোনায় মৃতের সংখ্যা নিয়ে। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় ৫২ জন প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন : শহরে আসছে পরীক্ষামূলক কোভ্যাকসিন, ৯৪১ কোল্ড স্টোরেজে ভ্যাকসিন রাখা হবে

বাংলায় করোনায় মৃত্যুর সংখ্যা এখনও যথেষ্ট ভীতিজনক৷ দৈনিক মৃত্যুতে দেশে প্রথম তিনের মধ্যেই থাকছে পশ্চিমবঙ্গ। এই মুহূর্তে দেশের যে ক’টি রাজ্য করোনা- উদ্বেগ বৃদ্ধি করছে, সেই তালিকায় রয়েছে বাংলার নামও।

আরও পড়ুন : বিকাশরঞ্জন ভট্টাচার্য কোভিড পজিটিভ, রয়েছেন হোম আইসোলেশনে

শীতকালে করোনার প্রকোপ নিশ্চিতভাবেই বৃদ্ধি পাবে বলে দুশ্চিন্তায় রয়েছেন বিশেষজ্ঞরা। বাংলায় লোকাল ট্রেন চালু হওয়ার পরও এখনও সংক্রমণ সেই হারে বাড়েনি৷ গত দু’সপ্তাহ আগে চালু হয়েছে বাংলায় লোকাল ট্রেন। কিন্তু সংক্রমণ এখনও লাগামছাড়া হয়নি৷ তবে, এই মুহুর্তে রাজ্যে দৈনিক গড়ে সাড়ে ৩ হাজার আক্রান্ত হচ্ছে৷ ফলে চিন্তিত চিকিৎসকমহল। একইসঙ্গে উল্লেখযোগ্য হারে বাড়ছে সুস্থতার হার৷ বৃহস্পতিবার রাজ্যে ডিসচার্জ রেট অর্থাৎ সুস্থতার হার ৯৩.০১ শতাংশ। স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবারের তুলনায় নিয়ন্ত্রণেই রয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৫০৭ জন নতুন করোনা-আক্রান্ত হয়েছেন৷ কিন্তু মৃত্যু হয়েছে ৫২ জনের। বাংলায় করোনায় মৃত্যুর সংখ্যা এখনও যথেষ্ট চিন্তার কারন৷ বাংলার দুই জেলা, কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা এখনও চিন্তার কারণ। ওই দু’টি জেলায় গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৮৮৫ এবং ৮৫১ জন করোনা- আক্রান্ত হয়েছেন৷ এই মুহুর্তে কলকাতার মোট করোনা- আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,০৩,০৮৮ জন। মোট আক্রান্তের সংখ্যায় বেশি পিছিয়ে নেই উত্তর ২৪ পরগনা জেলাও। এই জেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯৭, ৬১০ জন।

প্রসঙ্গত, দুর্গাপুজোর আগে থেকে এবং পুজোর দিনগুলিতে বাংলায় দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিলো প্রায় সাড়ে ৪ হাজার৷ বর্তমানে দৈনিক করোনা সংক্রমণ হ্রাস পেয়ে সাড়ে ৩ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। বাড়তে শুরু করেছে সুস্থতার হারও। কিন্তু বাংলার চিন্তা এখনও মৃত্যুর সংখ্যা নিয়ে।