৬১৭টি মেলা করা হবে রাজ্যে, প্রদর্শনীও: ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার ৬১৭টি মেলা করা হবে রাজ্যে, প্রদর্শনী করা হবে। এই মেলা ও প্রদর্শনীতে ১৫৬ কোটি টাকা কেনাবেচা হবে। ৩.৬৪ লক্ষ কর্মসংস্থান হবে। নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন জুনিয়র বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি হিসাবে ২৫০০ টাকা করে মাসে দেওয়া হত রাজ্যে । এবার সিনিয়র বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি দেওয়া হবে প্রতি মাসে চার হাজার টাকা করে।
এরই পাশাপাশি তিনি বলেন, ২০টি আইটি সংস্থা ১০০ একর জমি নিয়েছিল সিলিকন ভ্যালিতে। আরও ১০০ একর জমি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবছরই ইনফোসিসের নয়া প্রকল্প আসছে। উইপ্রো রাজ্যে অন্য প্রকল্প শুরু করেছে। জলপাইগুড়িতে স্টার সিমেন্টের বড় কারখানা করছে।সেইসঙ্গে করোনা মহামারি পরিস্থিতিতে বকেয়া খাজনায় সুদ জুন পর্যন্ত দিতে হবে না বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
তিনি ঘোষণা করেন, মাঝের হাট ব্রিজের নাম পাল্টে জয় হিন্দ ব্রিজ করা হচ্ছে। তিনি বলেন, বিশ্বের অনেক দেশের কাছে বাংলা এখন মডেল। আর কেন্দ্রের সরকার শুধু কুৎসা করছেন। ওরা বাংলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন ছুঁড়ছেন। আসলে ভোট আসলেই ওদের মাথার ঠিক থাকে না । তিনি মনে করিয়ে দেন যে,বাংলা আইনশৃঙ্খলায় সবার উপরে। সাম্প্রতিক সমীক্ষার কথাও তুলে ধরেন তিনি।
পিএম কেয়ার্সের টাকা কোথায় গেল? রাজ্য সরকারের বিরুদ্ধে আমফান দুর্নীতির অভিযোগের পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রীর। ভোট বলেই বাংলাকে টার্গেট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। যতই এজেন্সি পাঠিয়ে বাংলাকে আক্রমণ করা হোক না কেন এক ইঞ্চি জমি ছাড়া হবে না বলে বিজেপিকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী।
বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, বাইরে থেকে যত লোক নিয়ে আসুন, আমার সঙ্গে পারবেন না। কারণ আমার সঙ্গে মানুষ আছেন।মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার জন্য অনেক কিছু করা হয়েছে। কেউ বঞ্চিত নয় বাংলায়। বাংলা কোথাও পিছিয়ে নেই। বরং বাংলা বঞ্চিত হচ্ছে দিল্লির কাছে। বাংলা তার প্রাপ্য পায়নি।

Previous articleতাজের সঙ্গে জোট বেঁধে অম্বুজার ৮০০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত
Next articleঅস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম‍্যাচে জিততে মরিয়া কোহলিরা