রাজনৈতিক মন্তব্য নয়, পদযাত্রা শেষে শুধুই ক্ষুদিরাম স্মরণ শুভেন্দুর

কোনও রাজনৈতিক মন্তব্য নয়। শুধুমাত্র শহিদ ক্ষুদিরাম বসুর স্মরণ করেই হ্যামিলটন হাই স্কুলের চত্বরে সভা সারলেন শুভেন্দু অধিকারী। ক্ষুদিরাম বসুর ১৩২-তম জন্মদিন উপলক্ষ্যে সকালে কাঁথি সেন্ট্রাল বাস স্ট্যান্ডের কাছে প্রতিকৃতিতে মাল্যদান কর্মসূচি ছিল তাঁর। কিন্তু সেই কর্মসূচিতে যোগ দেননি শুভেন্দু। সরাসরি তমলুক হাসপাতাল মোড় থেকে হ্যামিলটন হাই স্কুল পর্যন্ত পদযাত্রায় অংশ নেন। তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত পদযাত্রায় তেরঙ্গা নিয়ে অংশ নেন সমিতির সভাপতি শুভেন্দু। ছিলেন তৃণমূলের জেলা সম্পাদক কনিষ্ক পণ্ডা।

এই অনুষ্ঠানের পরে দুপুরে গড়বেতায় ক্ষুদিরাম বসুর একটি মূর্তি উন্মোচন করবেন শুভেন্দু অধিকারী। তার আগে চন্দ্রকোণা থেকে গড়বেতা বাইক র্যা।লি করবেন শুভেন্দুর অনুগামীরা। এদিন হলদিয়ায় তাঁদের পদযাত্রা হবে।

তবে, স্কুলের সামনের সভায় এদিন কোনও রাজনৈতিক কথা বলেননি শুভেন্দু। সেখানে শুধু মাত্র, ক্ষুদিরামের সংগ্রামের কথা স্মরণ করেন তিনি। জানান, এই স্কুলেরই ছাত্র ছিলেন বিপ্লবী ক্ষুদিরাম বসু।

এদিন পরপর কর্মসূচি থাকলেও, তিনি কোনও রাজনৈতিক মন্তব্য করবেন কি না, সেটাই দেখার। এদিন, শুভেন্দুর সভায় দাদার অনুগামীদের পোস্টার না চোখে পড়লেও, ‘তোমার পথই আমার পথ’ বলে পোস্টার পড়েছে, সঙ্গে শুভেন্দুর ছবি।

Previous articleরাহুল গান্ধীকে ভুল প্রমান করতে গিয়ে নিজেই ফাঁসলেন বিজেপির আইটি সেলের প্রধান
Next articleএকই ওড়নায় ঝুলন্ত যুগলের দেহ উদ্ধার মালদায়