একই দিনে রাজ্যের তিন বিশিষ্ট চিকিৎসকের প্রাণ কাড়ল নভেল করোনা ভাইরাস

ফের চিকিৎসকমহলে কালো দিন। করোনায় আক্রান্ত হয়ে একই দিনে মৃত্যু হল রাজ্যের তিন চিকিৎসকের। সাগর দত্ত মেডিকেল এর অধ্যক্ষ হাসি দাশগুপ্ত, চিকিৎসক রমেন হাজরা ও চিকিৎসক মৃণাল কান্তি আচার্যের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম, সার্ভিস ডক্টরস ফোরাম, ডক্টরস ফর পেশেন্টস বা ডোপা, অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিসেস ডক্টরস, শ্রমজীবী স্বাস্থ্য উদ্যোগ সহ বিভিন্ন চিকিৎসক সংগঠন।

এই প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক মেডিকেল কলেজের অধ্যক্ষার। পরিবার সূত্রে খবর গত কয়েকদিন ধরে চিকিৎসক হাসি দাশগুপ্ত ও তার স্বামী অসুস্থ ছিলেন। টেস্ট করালে দুজনেরই রিপোর্ট পজেটিভ আসে। তাঁরা দুজনে হোম আইসোলেশনে ছিলেন। কিন্তু পরে অবস্থার অবনতি হওয়ায়, হাসি দাশগুপ্তকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, তাঁর ফুসফুস কাজ করছিল না। অক্সিজেনের মাত্রা নেমে গিয়েছিল ৭০ শতাংশেরও নীচে। বৃহস্পতিবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন : প্রাণ হারালেন প্রথম সারির যোদ্ধারা, করোনা আক্রান্ত হয়ে রাজ্যে ফের মৃত্যু ৫ চিকিৎসকের

উত্তর ২৪ পরগণার কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষা ছিলেন চিকিৎসক হাসি দাশগুপ্ত। শিয়ালদহ এনআরএস হাসপাতালে সুপার এবং অ্যানাটমি বিভাগের প্রধানের পদ দীর্ঘদিন সামলেছেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে জলপাইগুড়ির বিশিষ্ট ইএনটি সার্জেন মৃণালকান্তি আচার্যের। তিনি আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাক্তনী ছিলেন। শিলিগুড়ির একটি হাসপাতালে দেড় মাস ভর্তি ছিলেন তিনি৷

এদিকে সুস্থ হয়ে বাড়ি ফেরার দুদিনের মধ্যে মৃত্যু হল নদিয়ার কল্যাণীর বিশিষ্ট কার্ডিওথোরাসিক সার্জন রমেন হাজরার। বাড়ি ফেরার পর তার আবার শারীরিক সমস্যা দেখা যায় তাঁর। ফের তাঁকে ঢাকুরিয়া আমরি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

Previous articleভাসানচরে যেতে দলে দলে ক্যাম্প ছাড়ছেন রোহিঙ্গারা
Next articleএবার পাইপলাইনে ভারত থেকে আসবে জ্বালানি তেল; শুরু লাইনের কাজ