মিল্লি আল আমিন কলেজ: আদালতে যাওয়ার হুমকি বৈশাখীর, পাল্টা যা বললেন ফিরহাদ

শোভন চট্টোপাধ্যায়ের বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় “বিদ্রোহী” হতেই মিল্লি আল আমিন কলেজ ইস্যু আজ, সোমবার আরও জটিল হল। এদিন ফের এই ইস্যুতে রাজ্যের রাজ্যপালের দ্বারস্থ হন বৈশাখী । জগদীপ ধনখরের সঙ্গে দেখা করে আরও একবার মিল্লি আল আমিন কলেজের জটিলতা নিয়ে তাঁর হস্তক্ষেপের আবেদন করেন বৈশাখীদেবী। রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় এই ইস্যুতে আগামীদিনে আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানান।

তিনি বলেন, “রাজ্যপালের সঙ্গে কথা হয়েছে। রাজ্যপাল মহাশয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করেছি। তবে এখানে সুবিচার না পেলে ভবিষ্যতে আদালতের দ্বারস্থ হব”। এদিন মিল্লি আল আমিন কলেজের নিজের দু-জন সহকর্মীকে রাজ্যপালের দ্বারস্থ হন বৈশাখীদেবী। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন তাঁর বিশেষ বন্ধু শোভন চট্টোপাধ্যায়ও।

অন্যদিকে, এদিন মিল্লি আল আমিন কলেজ নিয়ে সংবাদিক বৈঠক করেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী এবং কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। সাংবাদিক বৈঠকে তিনি নাম না করে বলেন, “এত বড় সরকারের সংসার। তাতে কখনও কখনও কোনও কলেজে কেউ কেউ ভালো কাজ করলেও, কেউ কেউ গন্ডগোল তৈরি করেন”।

তিনি আরও জানান, এই কলেজে যে সমস্ত সমস্যা রয়েছে তা দ্রুত সমাধান করা হবে। রেজিস্ট্রেশন, পরীক্ষা এবং ভর্তি প্রক্রিয়া যেসব জিনিস নিয়ে সমস্যা রয়েছে তার মধ্যে এগুলো আগে সমাধান করা হবে। পরবর্তী পর্যায়ে আরও যে সমস্ত সমস্যা রয়েছে সেগুলো দ্রুত সমাধান করা হবে ।দীর্ঘদিন ধরে আলামিন কলেজ সমস্যার সম্মুখীন হয়েছে এবং তার জন্য ক্ষমাপ্রার্থী চেয়ে নিয়েছেন।

অন্যদিকে সেখানে উপস্থিত ছিলেন কলেজের ছাত্রীরা তাদের দাবি জানাতে থাকেন ফিরহাদ হাকিম এর কাছে। তারা জানান তাদের পরীক্ষা যেন অনলাইনে করা হয় ।সেই ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। এর পাশাপাশি ফিরহাদ হাকিম এর সঙ্গে উপস্থিত ছিলেন আমিরউদ্দিন ববি। তিনি তাকে জানিয়েছেন আর যে সমস্যা রয়েছে তা লিপিবদ্ধ করে যেন জানানো হয়। ছাত্রছাত্রীরা দেশের ভবিষ্যৎ রাজ্যের ভবিষ্যৎ তাদের যেন কোন রকম অসুবিধা না হয় সেই বিষয়ে তিনি আরো একবার জানিয়েছেন।

পাশাপাশি সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম কলেজের ছাত্র-ছাত্রীদের রেজিস্ট্রেশন ও নতুন করে ভর্তি নিয়ে ব্যবস্থা নিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন। তিনি জানান যাতে ছাত্রছাত্রীরা রেজিস্ট্রেশন করতে পারেন এবং যাতে নতুন ছাত্র-ছাত্রী ভর্তি হয় তার ব্যবস্থা তিনি করবেন।

গত শুক্রবার এই ইস্যুতে রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে বৈঠক করেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এই জটিলতা ও বিশৃঙ্খলা নিয়ে রাজ্যপালের কাছে যথাপযুক্ত তদন্তের দাবি তোলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- জামসেদপুরের কাছে ১-২ গোলে হারল এটিকে মোহন বাগান, মরশুমে প্রথম হার বাগান শিবিরের

 

 

Previous articleজামসেদপুরের কাছে ১-২ গোলে হারল এটিকে মোহন বাগান, মরশুমে প্রথম হার বাগান শিবিরের
Next articleজঙ্গল মহলের মানুষ তৃণমূলের সঙ্গেই, মমতার মঞ্চে দাঁড়িয়ে দাবি ছত্রধরের