তাঁরা শুধুমাত্র দিদির অনুগামী, জানিয়ে দিলেন হলদিয়ার পুর প্রতিনিধিরা

তৃণমূলে শুভেন্দু পর্ব যেন কেটেও কাটছে না। এখনও চলছে আলোচনা, জল্পনা, কল্পনা। মন্ত্রিত্ব কিংবা সরকারি নিরাপত্তা ছাড়লেও এখনও দল ছাড়েননি নন্দীগ্রামের বিধায়ক। ইস্তফা দেননি বিধায়ক পদ থেকে। নতুন দল গড়া বা বিজেপিতে যোগদান প্রসঙ্গের নতুন কোনও ডেভলপমেন্ট নেই। তবে দলের সঙ্গে দূরত্ব বেড়েছে, তা বলার অপেক্ষা রাখে না।রাজ্যের প্রাক্তন মন্ত্রী ‌শুভেন্দু অধিকারীকে নিয়ে চাপানউতোরের মাঝেই এই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুরের হলদিয়া পুরসভার কাউন্সিলরদের মন বুঝতে আজ, মঙ্গলবার তৃণমূল ভবনে জরুরি বৈঠক ডেকেছিলেন তৃণমূলের অন্যতম শীর্ষনেতা তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই বৈঠকে হাজির ছিলেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক, উপ পুরপ্রধান তথা হলিয়া শহর তৃণমূলের সভাপতি সুধাংশু মণ্ডল-সহ ২৭জন পুর প্রতিনিধি। এছাড়াও ছিলেন শহর তৃণমূলের সহ-সভাপতি দেবপ্রসাদ মন্ডল, যুব সভাপতি শেখ আসগার আলি প্রমুখ।

প্রায় আধঘন্টা চলে এই বৈঠক। যদিও বৈঠক প্রসঙ্গে একটিও মন্তব্য করতে চাননি পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, এটা দলের অভ্যন্তরীণ বৈঠক সেটা প্রকাশ্যে আনতে চান না। পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক জানান, হলদিয়া এলাকার উন্নয়ন নিয়ে কোন মন্ত্রী খোঁজখবর নিতেই এই বৈঠক ডেকেছিলেন।

তবে হলদিয়া পুরসভার ভাইস চেয়ারম্যান সুধাংশুবাবু-সহ বাকিরা খোলাখুলি জানিয়ে দেন, পুরমন্ত্রী প্রতিটি কাউন্সিলর-এর কাছে জানতে চেয়েছিলেন সকলে তৃণমূলের সঙ্গে, দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছেন কিনা। এই প্রশ্নের উত্তরে সবাই জানান তারা তৃণমূলের সঙ্গেই আছেন। তারা সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী। দলীয় প্রতীকে দিতেই তাঁরা কাউন্সিলর হয়েছেন। তাঁরা অন্য কারও “অনুগামী”, তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী দিদির অনুগামী। তাঁরা সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে দল করছেন। জেলায় বা হলদিয়ায় দল যাঁর নেতৃত্বে কাজ করতে বলবেন, পুরসভার সমস্ত প্রতিনিধি তার নেতৃত্বে কাজ করবেন।

আরও পড়ুন:লালার বিরুদ্ধে লুক আউট নোটিশ! ৪৮ ঘন্টার মধ্যে দেখা করতে নির্দেশ

শুভেন্দু অধিকারী প্রসঙ্গে তাঁদের বক্তব্য, এখনও শুভেন্দু দলে আছেন। তবে হলদিয়ার তৃণমূল কর্মীরা সকলে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই দল করেন। কে থাকলো, কে থাকল না, তার জন্য তৃণমূলের সংগঠনের কোনও প্রভাব পড়বে না বলেই দাবি করেন তাঁরা।

Previous articleলালার বিরুদ্ধে লুক আউট নোটিশ! ৪৮ ঘন্টার মধ্যে দেখা করতে নির্দেশ
Next article৯০-এর বৃদ্ধাই প্রথম ফাইজার করোনা টিকা পেলেন ইংল্যান্ডে, বললেন জন্মদিনের আগাম সেরা উপহার