বর্তমান পুরমন্ত্রীকে চিঠি প্রাক্তনের

পুরসভার সঙ্গে যোগাযোগই ছিল না, এমন কয়েকজনকে প্রশাসক বোর্ডে মনোনীত করার নির্দেশ প্রত্যাহারের দাবিতে পুরমন্ত্রীকে চিঠি। আলিপুরদুয়ার, কোচবিহার, মাথাভাঙা, জলপাইগুড়ি ও ডালখোলায় পুরসভার কাউন্সিলর ছিলেন না- এমন কয়েকজনকে প্রশাসকমণ্ডলী থেকে সরানোর আর্জি জানিয়ে ফিরহাদ হাকিমকে চিঠি দিলেন প্রাক্তন পুরমন্ত্রী তথা শিলিগুড়ির সিপিআইএম বিধায়ক অশোক ভট্টাচার্য। শনিবার, তিনি রাজ্যের বর্তমান পুরমন্ত্রীকে চিঠি দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, অতিমারি জনিত পরিস্থিতির কারণে পুরভোট না হওয়ায় রাজ্য প্রশাসকমণ্ডলী গঠন করেছে। তা নিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও হয়েছিল।

তবে রাজ্য সরকার কলকাতা পুরসভায় যে নীতিতে প্রশাকমণ্ডলী গঠন করেছিল তা মেনেই অধিকাংশ পুরসভায় প্রশাসকদের মনোনীত করা হয়। সব জায়গাতেই বিদায়ী মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলরদের প্রশাসক বোর্ডে রাখা হয়। কিন্তু, সম্প্রতি বেশ কয়েকটি পুরসভায় এমন কয়েকজনকে মনোনীত করে প্রশাসক বোর্ডে রাখা রয়েছে যাঁরা পুরসভার কাউন্সিলরই ছিলেন না। তাই অশোকবাবুর দাবি, এমন সিদ্ধান্ত পুর আইনের নীতির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

অশো ভট্টাচার্য বিদায়ী মেয়র হিসেবে শিলিগুড়ি পুরবোর্ডের প্রশাসকমণ্ডলীর প্রধান হিসেবে মনোনীত হয়েছেন। তিনি প্রশাসক বোর্ডের প্রধান হওয়ার পরে সব এলাকায় বিদায়ী কাউন্সিলরদের কো অর্ডিনেটর করে দায়িত্ব দিয়েছেন। জানান, উত্তরবঙ্গের বেশ কয়েকটি পুরসভায় কিছুদিন আগে এমন কয়েকজনকে প্রশাসক বোর্ডে রাখা হয়েছে, যাঁদের পুরসভার সঙ্গে কোনও যোগাযোগই ছিল না। এমন ঘটনা রাজনৈতিক উদ্দেশ্য হলে তা দুর্ভাগ্যজনক বলে তিনি মন্তব্য করেছেন। তাঁর আর্জি, ওই নির্দেশ প্রত্যাহার করে নতুন করে ওই কটি পুরসভার প্রশাসক মনোনীত করা হোক।

আরও পড়ুন-সিবিআই হেফাজত থেকেই উধাও সোনা, তদন্তের নির্দেশ আদালতের

Previous articleসিবিআই হেফাজত থেকেই উধাও সোনা, তদন্তের নির্দেশ আদালতের
Next articleবিজেপির সদস্যরাই সবচেয়ে বেশি গো মাংস রফতানি করে, বিস্ফোরক সিদ্দারামাইয়া