ইংল‍্যান্ড সফর সূচি নিয়ে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের

গত বৃহস্পতিবারই বোর্ডের তরফ থেকে প্রকাশ করা হয়েছে আসন্ন ইংল‍্যান্ড (England) সফরের সূচি। যেখানে ৪ টে টেস্ট, ৩ টি একদিনের ম‍্যাচ এবং ৫ টি টি-২০ খেলবে ভারতীয় (India) দল। এবার সেই সূচি নিয়ে অসন্তোষ বাংলা, মুম্বইসহ অন‍্যান‍্য ক্রিকেট সংস্থার।

ইংল‍্যান্ড সফর সূচিতে ম‍্যাচ দেওয়া হয়েছে আহমেদাবাদ( Ahmedabad) চেন্নাই( Chennai) এবং পুণেতে(Pune)। উপেক্ষা করা হয়েছে সিএবি, মুম্বইসহ একাধিক সংস্থাকে। আর এতেই ক্ষুদ্ধ বাংলা, মুম্বাই ক্রিকেট সংস্থা। কীভাবে গুজরাত ক্রিকেট সংস্থা দুটো টেস্টের পর পাঁচটি টি-২০ ম‍্যাচের দায়িত্ব পায়, তা নিয়ে প্রশ্ন তুলেছে সবাই।

২০২১ এ ফেব্রুয়ারি মাসে ভারতে বসতে চলেছে ভারত-ইংল‍্যান্ড সিরিজ। যেখানে ৪টি টেস্টের সঙ্গে ৩টি একদিনের ম‍্যাচ এবং ৫টি টি-২০ ম‍্যাচ খেলবে দুই দল। প্রথম টেস্ট হবে চেন্নাইতে। বাকি দুই টেস্টসহ পাঁচটি টি-২০ হবে আহমেদাবাদের মোতেরায়। বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম এটি। আর তিনটি একদিনের ম‍্যাচ খেলা হবে পুণেতে। আর এতেই ক্ষুদ্ধ সিএবি, মুম্বই ক্রিকেট সংস্থা। ব্রাত‍্য হয়েছে সৌরভের হোম গ্রাউন্ড সিএবি।

এই নিয়ে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) একটি প্রেস বিবৃতিতে সিএবি সভাপতি অভিষেকে ডালমিয়া (Abhishek Dalmiya) বলেন, “শেষ একদিনের ম‍্যাচ বাতিল হয়ে যাওয়ায়, ইডেন সিরিজের একটি ম‍্যাচ পাওয়ার বিষয়ে আশাবাদী ছিল। ” আর এই নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথাও হয়েছে বলে জানান সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। পরের হোম সিরিজে ইডেন ম‍্যাচ পাবে বলে জানিয়েছেন বাংলার মহারাজ।

আরও পড়ুন:লা লিগায় ডার্বি জয় রিয়ালের

Previous articleকরোনা আক্রান্ত বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা
Next articleকৃষি আইনের বিরোধিতায় পথে-প্রতিবাদে পীরজাদা আব্বাস সিদ্দিকি