আর্থিক দুর্নীতির তদন্তে অর্জুন সিংয়ের বাড়িতে তল্লাশি অভিযান পুলিশের

একাধিক আর্থিক দুর্নীতি মামলায় অভিযুক্ত বিজেপি সাংসদ অর্জুন সিং। সম্প্রতি তেমনই এক দুর্নীতির ঘটনায় তদন্তের জন্য অর্জুন সিংয়ের (Arjun Singh) বাড়িতে তল্লাশি অভিযান চালালো রাজ্য পুলিশ। শনিবার রাতে হঠাৎই বিজেপি সাংসদের (BJP MP) বাড়িতে হানা দেয় ব্যারাকপুর কমিশনারেটের (Barrackpore commissionerate) অফিসার। যদিও সেই সময় বাড়িতে উপস্থিত ছিলেন না অর্জুন। পরে খবর পেয়ে তড়িঘড়ি বাড়িতে হাজির হন তিনি।

প্রসঙ্গত, সমবায় ব্যাংকে(Cooperative Bank) দুর্নীতি মামলায় অর্জুন সিংয়ের ভাইপো সঞ্জিত সিংকে গ্রেফতার করেছে পুলিশ। কমিশনারেট সূত্রে খবর ব্যঙ্ক জালিয়াতি করে ১১ কোটি ৬০ লক্ষ টাকা অ্যকাউন্টে নিয়েছিলেন অর্জুন সিংয়ের ভাইপো সঞ্জিত। এই ঘটনায় অর্জুন এর বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলা। যদিও পরে সেই মামলা থেকে রেহাই পান সাংসদ। সম্প্রতি আদালতের অনুমতি নিয়ে এই মামলাতেই অর্জুনের বাড়িতে হানা দেয় পুলিশ বাহিনী। এ প্রসঙ্গে রীতিমতো ক্ষুব্ধ বিজেপি সাংসদ সংবাদমাধ্যমকে জানান, ‘বীজপুরে একজন খুন হয়েছে, ৬ জন কর্মী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এই ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার না করে উইথড্র হয়ে যাওয়া মামলায় আমার বাড়িতে উপস্থিত হয়েছে পুলিশ। আমি পরিবার নিয়ে থাকি, আমার অনুপস্থিতিতে আমার বাড়িতে ঢুকেছে পুলিশ।’

আরও পড়ুন:কৃষি আইনের বিরোধিতায় পথে-প্রতিবাদে পীরজাদা আব্বাস সিদ্দিকি

প্রসঙ্গত, অর্জুনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন নয়। এর আগে, গত সেপ্টেম্বর মাসে থানায় বিজেপি সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান অরুণ বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, ভাটপাড়া পৌরসভার চেয়ারম্যান পদে থাকাকালীন চেয়ারম্যানের নামে একটি বেসরকারি ব্যাংকে ত্রাণ তহবিলের অ্যাকাউন্ট খোলেন অর্জুন সিং। সেই অ্যাকাউন্ট থেকে প্রায় ১০ কোটি টাকার লেনদেন হলেও তার স্পষ্ট হিসেব নেই। অর্জুন সিং চেয়ারম্যান পদ ছাড়ার পর অ্যাকাউন্টে মাত্র কয়েক হাজার টাকা রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

Previous articleকাল অনশন করবেন কৃষকরা, প্রতীকী অনশনে সামিল হবেন দিল্লির মুখ্যমন্ত্রীও
Next articleঋষভের ঝড়ো ইনিংসে মাথায় হাত ঋদ্ধির