পুর প্রশাসক পদের পর এবার তৃণমূল ছাড়লেন জিতেন্দ্র তিওয়ারি

ইঙ্গিতটা গতকালই দিয়েছিলেন। আসানসোলে (Asansol) তৃণমূলের শ্রমিক সংগঠনের সভায় বক্তব্য রাখতে গিয়ে জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwary) বলেছিলেন, “জেলা সভাপতি হিসেবে এটাই আমার শেষ বক্তব্য”। অবশেষে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দেখানো পথেই হাঁটলেন জিতেন্দ্র তিওয়ারি। আসানসোলের পুর প্রশাসক পদ থেকে ইস্তফা দেওয়ার পাশাপাশি সম্পর্ক ত্যাগ করলেন দলের (TMC) সঙ্গে।

আরও পড়ুন : তৃণমূলের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ, দল ছাড়লেন শুভেন্দু

ঘটনার সূত্রপাত কিছুদিন আগে। কেন্দ্রের টাকা না নেওয়া নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)কে চিঠি দেওয়া ঘিরে জিতেন্দ্রর ইস্তফার জল্পনা শুরু হয়। আসানসোলের স্মার্ট সিটি (Smart City) প্রকল্পের অনুদান থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ তুলে দলের এক হেভিওয়েট নেতা-মন্ত্রীর প্রতি ক্ষোভ উগরে দিয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারি। দলনেত্রী নিজে তাঁর অভিমান ভাঙানোর চেষ্টা করেছিলেন। সমস্যা সমাধান করতে, শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে বৈঠকে বসার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই নিজের সিদ্ধান্তের কথা জানালেন জিতেন্দ্র তিওয়ারি। জানা গেছে, ইতিমধ্যেই, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও দফতরের সচিবকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগেই আসানসোল পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দিলেন জিতেন্দ্র

প্রসঙ্গত, শনিবারই অমিত শাহের (Amit Shah) হাত ধরে বিজেপিতে যোগ দেওয়ার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর। বুধবার শুভেন্দুর সঙ্গে কাঁকসায় সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে দেড় ঘণ্টা বৈঠক হয় জিতেন্দ্র তিওয়ারির। বৈঠক প্রসঙ্গে জিতেন্দ্র বলেছিলেন, “শুভেন্দুর সঙ্গে বসলেই কথা লম্বা হয়ে যায়। দল রাখলে থাকব। না হলে আমি তো ঘরে বসে থাকব না, অসুস্থ হয়ে পড়ব। মানুষের কাজ করতে গিয়ে যা করণীয় তাই করব।”

আরও পড়ুন : দল ছাড়লেন শুভেন্দুর আরেক ‘অনুগামী’ দেবাশিস

কিন্তু এখন তিনি নিজেই ইস্তফা দিয়েছেন। স্বভাবতই প্রশ্ন উঠছে, তবে কি শুভেন্দুর মত তিনিও যোগ দেবেন বিজেপিতে ? যদিও, সেই গুজব হঠিয়ে দিয়েছেন তিনি। এবার কি পাণ্ডবেশ্বরের বিধায়ক পদ থেকেও ইস্তফা দেবেন জিতেন্দ্র তিওয়ারি?‌ যদিও এ নিয়ে সরাসরি কিছু জানাননি তিনি। যদিও, রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারনা, বিক্ষুব্ধদের তালিকা আরও দীর্ঘ হতে চলেছে৷

Previous articleআন্তর্জাতিক বৈঠকে কোচবিহার রাজবাড়ির ছবি: মমতাকে জবাব মোদির?
Next articleঅধিকার রক্ষায় শহরের বুকে কেবল অপারেটরদের সমাবেশ, ট্রাইকে ডেপুটেশন