শনিবার প্রায় ২০ ঘন্টা জল সরবরাহ বন্ধ থাকবে দক্ষিণ কলকাতায়

শনিবার দক্ষিণ কলকাতায় প্রায় ২০ ঘন্টা পরিস্রুত পানীয় জল বন্ধ রাখবে পুরসভা। পুরসভা তরফে জানানো হয়েছে শনিবার সকাল ১০ টা থেকে রবিবার ভোর পর্যন্ত এই মেরামতির কাজ চলবে। পুরসভার পানীয় জল সরবরাহ বিভাগের কর্মীরা জরুরীকালীন ভিত্তিতেই মেরামতির কাজ করবে । সেই সময় দক্ষিণ কলকাতার যাদবপুর, টালিগঞ্জ, বেহালা, গার্ডেনরিচ বিধানসভা কেন্দ্র এবং মহেশতলা ও গার্ডেনরিচে জল সরবরাহ বন্ধ থাকবে।

আরও পড়ুন : পাইপ মেরামতের জন্য শনিবার সকাল থেকে জল সরবরাহ বন্ধ উত্তর ও মধ্য কলকাতায়

পুরসভার মুখ্য প্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন জল সরবরাহের আধুনিকীকরণের প্রয়োজনে গার্ডেনরিচ পাইপলাইন ও কিছু বুস্টার পাম্পিং স্টেশন মেরামতির কাজ চলবে। পাইপলাইন, ১৪ টি বুস্টার এবং পাম্পিং স্টেশন মেরামতির কাজ শেষ করতে প্রায় কুড়ি ঘন্টা সময় লেগে যাবে । পুরসভা সূত্রে জানানো হয়েছে শনিবার সকালে জল দিয়ে বন্ধ করে কাজ শুরু হবে ফের রবিবার সকালে আবার জল সরবরাহ চালু হবে বাড়ি বাড়ি । পরিস্রুত পানীয় জলের পরিমাণ ও চাপ বৃদ্ধির লক্ষ্যে এই পরিবর্তন।

যে পাম্পিং স্টেশনগুলি মেরামত করা হবে সেগুলি হল কালীঘাট, রানিকুঠি, গড়ফা, চেতলা, গলফ গ্রীন, লায়েলকা, বেহালা , সিরিটি, দাসপাড়া , বাঁশদ্রোণী গান্ধী ময়দান, সেনাপল্লী, প্রফুল্ল পার্ক, বজবজ, মহেশতলা। বেশকিছু বুস্টার পাম্পিং স্টেশন এর পাইপ ফেটে যাওয়ায় সেগুলিও মেরামত করা হবে’। By
স্বাভাবিকভাবেই এর ফলে দক্ষিণ কলকাতার একটি বিস্তীর্ণ এলাকায় পানীয় জলের সংকট তৈরি হতে পারে।

Previous articleমুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পুলিশ কিয়স্কে গুলিবিদ্ধ এক পুলিশকর্মী
Next articleধ্যান চাঁদের বায়োপিকে কিং খান!