দলের কোন্দল মেটাতে ‘বিক্ষুব্ধ’ ২৩ নেতার সঙ্গে বৈঠকে সোনিয়া

congress leader sonia gandhi

২০২১-এ দলের সভাপতি নির্বাচনের কথা৷ তার আগেই যাবতীয় অন্তর্দ্বন্দ্ব মিটিয়ে ফেলতে চাইছেন এআইসিসি( AICC) চেয়ারপারসন সোনিয়া গান্ধী ( Sonia Gandhi)৷

কংগ্রেস নেতৃত্ব এবং সাংগঠনিক রদবদলের দাবিতে দীর্ঘদিন ধরেই ‘বিক্ষুব্ধ’ দলীয় নেতাদের একাংশ৷ ওই বিক্ষুব্ধদের সঙ্গেই শনিবার বৈঠকে বসতে চলেছেন দলনেত্রী সোনিয়া গান্ধী। জানা গিয়েছে, বিক্ষুব্ধদের প্রতিনিধি হিসেবে ৫ প্রবীণ নেতাকে ডাকা হয়েছে বৈঠকে৷ এই বৈঠকে মনমোহন সিং, পি চিদাম্বরম, এ কে অ্যান্টনি এবং কে সি ভেণুগোপাল থাকবেন এমনটাই আশা করা যাচ্ছে। কমল নাথ সম্ভবত এই বৈঠক পরিচালনা করবেন।

আরও পড়ুন:‘কটাক্ষ’ শুনতে নারাজ, ঋণ শোধ শুরু করলেন শীলভদ্র দত্ত

আগামী বছরে দলের সভাপতি নির্বাচনের আগে যাবতীয় ঘরোয়া সমস্যা মিটিয়ে ফেলতে চাইছেন সোনিয়া৷ জানুয়ারি বা ফেব্রুয়ারিতে কংগ্রেস সভাপতি পদে নির্বাচন হওয়ার কথা। প্রসঙ্গত, গোলাম নবি আজাদ, কপিল সিব্বল-সহ (Golam nani azad & kapil sibbol) ২৩ কংগ্রেস নেতা সোনিয়াকে চিঠি লিখে বলেছিলেন, পর্দার আড়াল থেকে রাহুল গান্ধী (Rahul Gandhi) সিদ্ধান্ত গ্রহণ করছে, এটা ঠিক নয়। দলীয় নেতৃত্ব সক্রিয় হোক৷ আজাদ- সিব্বলদের অভিযোগ, অস্তিত্বসঙ্কট, নেতৃত্ব শূন্যতা, অন্তর্দ্বন্দ্বে জেরবার গোটা দল। প্রভাব পড়ছে নির্বাচনী ফলাফলের রাজনীতিতে।
অন্তর্দ্বন্দ্বের জেরে হাতছাড়া হয়েছে কর্নাটকের গদি। রাজস্থানেও ‘‌বিদ্রোহী’ শচীন পাইলট এবং অনুগামীদের বিক্ষোভের জেরে‌ প্রায় উৎখাত হতে চলেছিলো সরকার।

Previous article‘কটাক্ষ’ শুনতে নারাজ, ঋণ শোধ শুরু করলেন শীলভদ্র দত্ত
Next articleবাংলার ৩ IPS-কে ডেপুটেশনে পোস্টিংয়ের কেন্দ্রীয় সিদ্ধান্তকে “নির্লজ্জ” বললেন কেজরিওয়াল