গঙ্গাসাগর মেলায় করোনা পজিটিভ হলেই সেফ হোমে পাঠাবে কলকাতা পুরসভা

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা নিয়ে বাড়তি সতর্কতা কলকাতা পুরসভার। এবার মেলা চত্বরে থাকবে করোনা টেস্ট সেন্টার ও আইসোলেশন সেন্টার। জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।
চলতি বছরে মহামারির আবহেই হতে চলেছে গঙ্গাসাগর মেলা। তাই এবার মেলাতে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থেকেই যাচ্ছে। তবে সংক্রমণ যাতে ছড়াতে না পারে সেই কারণেই মেলার প্রবেশের মুখেই করোনা টেস্ট সেন্টার ও আইসোলেশন সেন্টার খুলছে পুরসভা। করোনা ধরা পরলেই সেফ হোমে পাঠাবে কলকাতা পুরসভা।
এই প্রসঙ্গে ফিরহাদ হাকিম জানান, মেলায় ঢোকার সময় সকলের করোনা টেস্ট করা হবে। যাদের রিপোর্ট পজিটিভ আসবে তাদের পুরসভার সেফ হোমে রাখার ব্যবস্থা করা হবে। সেক্ষেত্রে গীতাঞ্জলি স্টেডিয়ামের সেফ হোম বা ইডেন গার্ডেনের বিপরীত দিকে কলকাতা পুলিশের সেফ হোম ব্যবহার করা হতে পারে বলে তিনি জানান। পাশাপাশি গঙ্গাসাগর মেলায় যে সমস্ত স্বেচ্ছাসেবী সংস্থা থাকবেন তাদেরকেও থার্মাল স্ক্যানিংয়ের যন্ত্র বহন করার আবেদন জানিয়েছেন পুর প্রশাসক।
একইসঙ্গে, যদি কারোর করোনা উপসর্গ থাকে সেক্ষেত্রে অবিলম্বে পুরসভার ক্যাম্পে তা জানানোর জন্য আবেদন করেছেন তিনি।
এবা ১৪ ও ১৫ জানুয়ারি নাগাদ গঙ্গাসাগর মেলা অনুষ্ঠিত হবে । যদিও তার ১৫ দিন আগে থেকেই পুণ্যার্থীরা আসতে শুরু করেন এই মেলায়। পুলিশ-প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানান ফিরহাদ।