বাংলার সন্মান বেঙ্গল এক্সিলেন্সি অ্যাওয়ার্ড ২০২০

নেহেরু চিলড্রেন্স মিউজিয়ামে (Neheru Childrens Museum) অনুষ্ঠিত হয়ে গেল “বেঙ্গল এক্সিলেন্সি অ্যাওয়ার্ড ২০২০” (Bengal Excellency Award 2020) । এদিন দীর্ঘ সফল কর্ম জীবনের কৃতিত্ব হিসেবে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরষ্কার পেলেন রাজনীতিবিদ তথা রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে ( Wb Minister Sadhan Pandey) এবং কিংবদন্তী অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় (Madhabi Mukherjee)। তাঁদের হাতে পুরষ্কার তুলে দেন সাংসদ শতাব্দী রায় (Shatabdi Roy), চিত্র পরিচালক রেশমী মিত্র (Director Reshmi Mitra)।

আরও পড়ুন : সোশ্যাল মিডিয়া লিটারারি মিট, এক টুকরো টাটকা বাতাস নটী বিনোদিনী স্মৃতি বিজড়িত স্টারে

এছাড়াও মুম্বই থেকে ভার্চ্যুয়ালের মাধ্যমে পুরস্কার প্রদান করা হয় শ্রীনন্দীকে (সৃজনশীল নৃত্যশিল্পী)। এরপর ডাঃ অরুণাভ লালা ( অস্থি রোগ বিশেষজ্ঞ), সুধীর দত্ত( সংগীত পরিচালক), সাবির আহমেদ ( সমাজসেবী), কাশীনাথ দাস ও লক্ষী দাস ( সমাজসেবী), মৃগাঙ্ক ব্যানার্জী (শিশু সাহিত্যিক), সোহিনী হুসেন (উদ্যোগপতি ও সমাজসেবী), অনুপ বর্ধন ( সাংবাদিক), আলথিয়া ফিলিপস ( সাংবাদিক), সুবীর কুমার ঠাকুর ( অর্থনীতিবিদ), পরী (সমাজসেবা সংগঠন), জয়দেব সিকদার ( সমাজকর্মী), বিশ্বজিৎ মন্ডল ( সমাজসেবক), সমু মিত্র ( চলচ্চিত্র সংগঠক), ঝুমকি সেন(সংগীত শিল্পী), এন.সি.বসাক (প্রাতিষ্ঠানিক), শিবনাথ দে সরকার এবং প্রণব বর্ধন (এশিয়ায় সোনাজয়ী ক্রিড়াবিদ)।

গীতাঞ্জলি আয়োজিত এই অনুষ্ঠানে মহুয়া ভট্টাচার্যের সঞ্চালনা, অন্য মাত্রা এনেছিল। পুরস্কার প্রদানের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানও ছিল। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সুজয় মুখোপাধ্যায়, রাখী দত্ত এবং পল্লবী ঘোষ। শতাব্দী কন্যা সামিয়ানা ব্যানার্জীর নৃত্য উপস্থিত সকলের নজর কাড়ে।

গীতাঞ্জলির সভাপতি সুব্রত সিংহা ও আহ্বায়ক দেবব্রত রায় চৌধুরী জানিয়েছেন, সমাজের কল্যাণকর মানুষদের অবদানকে সন্মান জানাতেই তাঁদের এই উদ্যোগ। আগামীদিনেও বাংলার কৃতিদের এইভাবেই যথার্থ সন্মান জানাবো বলে জানান তাঁরা।

Previous articleনারদকাণ্ডে অভিযুক্ত শুভেন্দুকে নেওয়ার পরদিন এই বিজেপি নেতা কী বললেন শুনুন!
Next articleটলিপাড়ায় ফের করোনার হানা, আক্রান্ত অভিনেতা আবীর চট্টোপাধ্যায়