বিচ্ছিন্নতাবাদীদের গালে জোরাল থাপ্পড় মেরেছে উপত্যকার নির্বাচনী ফল: রবিশঙ্কর প্রসাদ

জম্মু ও কাশ্মীর জেলা উন্নয়ন কাউন্সিলের নির্বাচনের(DDC) ফলাফল সম্প্রতি প্রকাশ এসেছে। সেখানে দেখা গিয়েছে কাশ্মীরে(Kashmir) বিজেপিকে(BJP) হারিয়ে বড় জয় পেয়েছে ফারুক আবদুল্লার(Farooq Abdullah) নেতৃত্বাধীন গুপকর জোট। অন্যদিকে জম্মুতে ভালো ফল করেছে বিজেপি। কাশ্মীরেও খাতা খুলেছে তারা। আর এই ফল প্রকাশ্যে আসার পর উপত্যাকার বিচ্ছিন্নতাবাদী সংগঠনকে একহাত নিয়ে সরব হলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ(Ravi Shankar Prasad)। জানিয়ে দিলেন কাশ্মীরের ফলাফল উপত্যাকার বিচ্ছিন্নতাবাদীদের জন্য একটি জোরালো থাপ্পড়। প্রধানমন্ত্রী উন্নয়নের দিকে তাকিয়েই বিজেপিকে ভোট দিয়েছে সেখানকার মানুষ।

সম্প্রতি জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার ও উপত্যকাকে কেন্দ্রীয় শাসিত অঞ্চল বানানোর বিরুদ্ধে সরব ছিল উপত্যকার আঞ্চলিক দল গুলি। এহেন পরিস্থিতির মাঝেই উপত্যকার এই নির্বাচনে নজর ছিল গোটা দেশের। সেখানেই বিজেপির ভালো ফল নিঃসন্দেহে বিরোধীদের প্রতি এক কড়া বার্তা। সে প্রসঙ্গে এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রবিশঙ্কর প্রসাদ জানান, উপত্যাকার মানুষ যদি ৩৭০ ধারা তুলে নেওয়ার বিরুদ্ধে যেতেন তাহলে বিজেপি ওখানে এই ফল করতে পারত না। ‌গুপকর জোট যতই মোদি সরকারের বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করুক মানুষ উন্নয়নের ক্ষেত্রে বিজেপির পাশে। জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠ দলের মর্যাদা পেয়েছে বিজেপি।

আরও পড়ুন:বাংলাকে গুজরাট বানাতে দেব না: হালকা মেজাজেও কড়া বার্তা মমতার

পাশাপাশি তিনি আরো বলেন, গুপকর তৈরি করার পিছনে মূল কারণ এটাই ছিল যে তারা জানত বিজেপির বিরুদ্ধে একা লড়াই করা সম্ভব নয়। অথচ তার সত্বেও বিজেপি কাশ্মীরে আসন পেয়েছে। এই জয় গণতন্ত্রের জয়। পুলওয়ামা, কুলগাম, সোপিয়ান, সোপোরের মতো জায়গাতেও মানুষ নির্বাচনে অংশ নিয়েছে। উল্লেখ্য, জম্মু কাশ্মীরের এই নির্বাচনে ২৮০ আসনের মধ্যে গুপকার জোট পেয়েছে ১১০ আসন। এর মধ্যে ন্যাশনাল কন্ফারেন্স পেয়েছে ৬৭, পিডিপি ২৭, কংগ্রেস ২৬, নির্দল ৩৯ ও বিজেপি ৭৪ আসন।

Previous articleএজেসি বোস রোড উড়ালপুলে মর্মান্তিক দুর্ঘটনা
Next articleসিবিআই চত্বরে কুণাল: আমি বাঘছাল পরা বেড়াল নই