কড়া নিরাপত্তার মধ্যেও বড়দিনে ফেস্টিভ মুডে শহর কলকাতা

ফেস্টিভ মুডে শহর কলকাতা (Kolkata)। করোনা (Covid 19) আবহেও বড়দিনে প্রতিবারের মতো এবছরও সকাল থেকেই চিড়িয়াখানা-ভিক্টোরিয়া-ময়দান-পার্কস্ট্রিট (Zoo, Victoria Memorial, Maidan, Park Street) জুড়ে উপচে পড়েছিল মানুষের ঢল। এমনকী, কলকাতার সেন্ট পলস ক্যাথিড্রাল (St. Paul’s Cathedral) বন্ধ থাকলেও গেটের সামনেই ভিড় জমিয়েছিলেন অনেকেই।

বড়দিনের আমেজে সেজে উঠেছে পার্কস্ট্রিট (Park Street)। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ফেস্টিভ্যাল পর্ব। এই ফেস্টিভ্যাল চলবে পয়লা জানুয়ারি পর্যন্ত। কলকাতা তো বটেই কলকাতার বাইরে থেকেও প্রচুর মানুষ এসেছিলেন আজ শহরে। করোনা আবহেও প্রচুর মানুষ আজ ভিড় জমিয়েছিলেন পার্কস্ট্রিটে।

এদিন বিকেল ৪টের পর থেকেই পার্ক স্ট্রিটে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। উৎসবের মরশুমে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক পুলিশ প্রশাসন। নেওয়া হয়েছে একগুচ্ছ ব্যবস্থা।

বড়দিনে এবার পার্ক স্ট্রিটে নিরাপত্তার জন্য তৈরি থাকছে প্রায় ১২০০ কলকাতা পুলিশের (Kolkata Police) কর্মী। পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় থাকবে ১১টি ওয়াচ টাওয়ার (Watch Tower)। সেখান থেকে বাইনোকুলারের (Binocular) মাধ্যমে নজর রাখা হবে। পুলিশ সহায়তা বুথ (Police Help Booths) থাকবে ১৫ টি। মোট ৯১টি পুলিশ পিকেট (Police Picket) তৈরি করা হচ্ছে।

ক্রিসমাস ইভ (Christmas Eve) থেকেই পুরো পার্ক স্ট্রিট অঞ্চলকে পাঁচটি সেক্টরে ভাগ করা হয়েছিল। প্রত্যেকটি সেক্টরের দায়িত্বে ছিলেন একজন করে ডিসি (DC) পদমর্যাদার পুলিশকর্তা। রয়েছেন একজন যুগ্ম পুলিশ কমিশনার (Joint CP) পদমর্যাদার অফিসার।

আরও পড়ুন- বড়দিনের রাতে নিমতায় ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, ভষ্মীভূত তিনতলা বাড়ি

Previous articleবড়দিনের রাতে নিমতায় ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, ভষ্মীভূত তিনতলা বাড়ি
Next articleমিজোরামে সন্ত্রাসবাদীদের উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ বিজিবির