বেনজির, বিহার ক্রিকেটে দুই দলের ঘোষণা

বিহার ক্রিকেটে ডামাডোল চরমে।
দীর্ঘদিন ধরে বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশন নিয়ে বিতর্ক চলছিল । তাতে বলা চলে ঘৃতাহুতি দিল সাম্প্রতিক সিদ্ধান্ত । সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার জন্য দুটি দল ঘোষণা করল বিহার ক্রিকেট সংস্থা।
সূত্রের খবর, সংস্থার সভাপতি রাকেশ তিওয়ারি ও সচিব সঞ্জয় কুমারের মধ্যে অনেকদিন থেকেই বিবাদ চলছে। তারই ফলশ্রুতি, দুজনেই দুটি ভিন্ন দল ঘোষণা করেছেন।
ভারতীয় ক্রিকেট বোর্ড সবদিক খতিয়ে দেখে আগামী দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেবে কোন দলটিকে তারা খেলার অনুমতি দেবে। এই বেনজির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র।
সভাপতি রাকেশ তিওয়ারি যে ২০ জনের দল ঘোষণা করেছেন, তার অধিনায়ক আশুতোষ আমন। সচিব সঞ্জয় কুমারের ঘোষিত দলের নেতা কেশব কুমার। সব থেকে আশ্চর্যজনক, এমন একজনও ক্রিকেটার নেই, যিনি দুটি দলেই রয়েছেন।
সভাপতি চাঁচাছোলা ভাষায় জানিয়েছেন , ‘‘এটা কোনও ইস্যুই নয়। ক্রিকেটারদের রেজিস্ট্রেশনের জন্য যে ওডিএমএস সফটওয়্যার আছে, তার পাসওয়ার্ড বিসিসিআই আমাদের দিয়েছে। সেখানে আমরা ক্রিকেটারদের নাম নথিভুক্ত করে পাঠিয়ে দিয়েছি। তার ভিত্তিতে চেন্নাইয়ের বায়ো বাবল হোটেলে ৩০টা ঘর বুক করা হয়েছে। সচিবের দলটা ভুয়ো।’’
এখন বিসিসিআই সিদ্ধান্ত নেবে কোন দল কে খেলার অনুমতি দেওয়া হবে। যদিও এই ঘটনায় বিসিসিআই-এর মুখ পুড়ল বলে মনে করছেন বিশেষজ্ঞরা ।

Previous articleযা করেছি মুকুল রায়ের কথায়, ওঁকে বিশ্বাস করে: সুদীপ্ত সেন
Next articleকরোনা আক্রান্ত রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরি