অবশেষে ট্যাবের টাকা মিলবে মাদ্রাসা পড়ুয়াদের

কাটল ধোঁয়াশা। অবশেষে ট্যাবের টাকা মিলবে মাদ্রাসা পড়ুয়াদের।

‘বাংলার শিক্ষা’ (Banglar Shiksha) পোর্টালে মাদ্রাসাগুলির নাম অন্তর্ভুক্ত না থাকায় সরকারি অনুদানে ট্যাব পাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল মাদ্রাসা (Madrasa) পড়ুয়াদের মধ্যে। মাদ্রাসা শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, এই শিক্ষা দফতর থেকে ২টি ‘ফরম্যাট’ পেয়েছে জেলার বিভিন্ন মাদ্রাসা। শিক্ষা দফতরের আধিকারিকরা এ বিষয়ে হাইমাদ্রাসার প্রধান শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে শনিবার সন্ধেয় ভিডিও কনফারেন্সও করেন। ২৮ ডিসেম্বরের মধ্যে ওই ‘ফরম্যাট’ পূরণ করে মাদ্রাসা শিক্ষা দফতরের নির্দিষ্ট মেলে পাঠাতে হবে বলে জানানো হয়েছে তাঁদের। তবে, এত অল্প সময়ের মধ্যে কীভাবে সমস্ত পড়ুয়ার তথ্য ওই নির্দিষ্ট ফরম্যাটে দেওয়া যাবে, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

জেলা সংখ্যালঘু দফতরের আধিকারিক DOMA বাপ্পা গোস্বামী বলেন, “মাদ্রাসা শিক্ষা দফতরের নির্দেশ মতো প্রতিটি উচ্চমাধ্যমিক মাদ্রাসা কর্তৃপক্ষকে নির্দিষ্ট ফরম্যাট পূরণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে বলা হয়েছে।”

উল্লেখ্য, সমস্ত উচ্চমাধ্যমিক পড়ুয়াদের ট্যাব কেনার জন্য দশ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। তবে শিক্ষা দফতরের ‘বাংলার শিক্ষা’ পোর্টালে মাদ্রাসাগুলির নাম অন্তর্ভুক্ত না থাকায় মাদ্রাসার উচ্চমাধ্যমিক ও ফা‌জিল পরীক্ষার্থীরা দোটানায় পড়েছিলেন। তবে এখন ট্যাবের টাকা পেতে চলেছেন পড়ুয়ারা।

আরও পড়ুন-বর্ষশেষে ছুটি কাটাতে মিলানে রাহুল, খোঁচা জারি বিজেপির

Previous articleবর্ষশেষে ছুটি কাটাতে মিলানে রাহুল, খোঁচা জারি বিজেপির
Next articleযা করেছি মুকুল রায়ের কথায়, ওঁকে বিশ্বাস করে: সুদীপ্ত সেন