বোলপুরে মমতার পদযাত্রায় সুদৃশ্য জনপ্লাবন

জনপ্লাবন- মঙ্গলবার বোলপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Benarjee) রোড শো (Road Show) নিয়ে এই উপমাই যথাযথ। গত রবিবার অমিত শাহের (Amit Shah) যে পথ বোলপুরে (Bolpur) রোড শো করেন, এদিন সেই পথেই নামেন তৃণমূল নেত্রী (Tmc)। বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ( Anubrata Mandal) দাবি এই মিছিলে প্রায় ৩ লক্ষ জনসমাগম হয়েছে। মুখ্যমন্ত্রী জনসাধারণের সঙ্গে কথাও বলছেন।

বোলপুর লজ মোড় থেকে শুরু করে চৌরাস্তা মোড় হয়ে জামবনিতে (Jambani) গিয়ে শেষ হবে রোড শো। লজ মোড় থেকে জামবনি পর্যন্ত ৪ কিলোমিটার পদযাত্রায় মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একটি ছোট মঞ্চ করা হয়েছে। রোড শো শেষে সেখানে বক্তব্য রাখবেন মমতা।

সভা ঘিরে সকাল থেকেই বোলপুরের রাস্তায় জমায়েত শুরু করেন তৃণমূল কর্মীরা। বেলা বাড়তেই চোখে পড়েছে জনপ্লাবন। এই সম্পর্কে অনুব্রত মণ্ডল জানান, ভিড় বাড়াতে তাঁকে বাইরের কোন জেলা বা রাজ্য থেকে লোক আনতে হয়নি শুধু বোলপুরের আশপাশের লোকজন নেই এই জমায়েত। এই পথেই কয়েক দিন আগে রোড শো করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই রোড শো-তেও যথেষ্ট জনসমাগম হয়। সেই সময় বীরভূম তৃণমূলের জেলা সভাপতি দাবি করেছিলেন, বাইরে থেকে লোক এনে রোড শো-তে ভিড় বাড়ানো হয়েছে। এদিন অনুব্রত মণ্ডল বলেন অন্য জায়গা থেকে লোকাল ভিড়ের চাপে পদপিষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা ছিল তাই শুধু জেলার লোক দিয়েই এই মিছিল।

এদিনের মুখ্যমন্ত্রী পদযাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচিতে আটকে নেই, তাতে সংস্কৃতিক ছোঁয়া রয়েছে। মিছিলে রয়েছেন সেই বাউল যাঁর বাড়িতে অমিত শাহ মধ্যাহ্নভোজ করেছিলেন। এছাড়াও বিভিন্ন বাউল শিল্পী থেকে শুরু করে বাংলার শিল্পের বিভিন্ন আঙ্গিকের ধরা পড়েছে মিছিলে। রয়েছে দুটি সুসজ্জিত ট্যাবলো( Tableau)। মিছিলে তৃণমূল নেত্রীর পাশেই রবীন্দ্রনাথের ছবি হাতে হাঁটছেন সংসদ শতাব্দী রায় (Satabdi Ray)। সব মিলিয়ে একটি সুদৃশ্য জনজোয়ার বোলপুরের রাঙামাটির পথে।

আরও পড়ুন-নিশীথ-মিহির কোচবিহারে বিজেপির মুখ? প্রশ্ন দলের অন্দরেই

Previous article‘আত্মনির্ভর’ ভারত গড়তে পণ্যবাহী রেল করিডোরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
Next articleতিন লাফে কামাল খিলাড়ি অক্ষয়ের