সৌরভকে রাজনীতিতে যোগ দিতে নিষেধ ‘কাকা’ অশোক ভট্টাচার্যের

কিশোর সাহা

সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে যখন জল্পনা তুঙ্গে , তখন ফের চমক। এবার সিপিএম নেতা তথা প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ হল সৌরভের। তাও আবার ‘মহারাজের’ বাড়িতেই। ভাইপো সৌরভ গাঙ্গুলিকে বিজেপিতে যোগ দিতে নিষেধ করলেন অশোক ভট্টাচার্য। সৌরভ যাতে বিজেপিতে যোগ না দেন সে জন্য সরাসরি তাঁকে অনুরোধ করেছেন শিলিগুড়ির সিপিএম বিধায়ক তথা প্রাক্তন পুরমন্ত্রী। বুধবার কলকাতায় সৌরভের বেহালার বাড়িতে যান অশোকবাবু। সেখানে দীর্ঘক্ষণ সৌরভ ও তাঁর স্ত্রী ডোনার সঙ্গে কথা বলেন তিনি। পরে সেখান থেকে বার হওয়ার কিছুক্ষণ পরে অশোকবাবু ফেসবুকে এক পোস্টের মাধ্যমে জানিয়ে দেন, সৌরভকে রাজনীতিতে যোগ না দিতে অনুরোধ করেছি। তিনি জানান, এটা তাঁর মতামত হলেও সৌরভই রাজনীতিতে যোগ দেবে কি না সেই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।
কেন অশোকবাবু সৌরভকে রাজনীতিতে যুক্ত হতে নিষেধ করেছেন তারও ব্যাখ্যা দিয়েছেন। অশোকবাবু বলেছেন, ক্রিকেটই সৌরভকে জনপ্রিয়তার শিখরে নিয়ে গিয়েছে। দেশের মানুষ চায় তা যেন অব্যাহত থাকে। সেই প্রেক্ষাপটেই তিনি সৌরভকে তাঁর মতামত দেন।

তবে প্রতুত্তরে সৌরভ হ্যাঁ বা না কিছুই বলেন নি । বরং তিনি জানান যে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এড়িয়ে গিয়েছেন । সৌরভের এই মন্তব্যের জেরে তার রাজনীতিতে যোগদানের বিষয়টি নিয়ে জল্পনা বাড়ল বাই কমলো না।
বিজেপিতে যোগ দেওয়া কিংবা রাজনীতিতে যুক্ত হওয়ার ব্যাপারে সৌরভ তাঁর কাছে মতামত চেয়েছিলেন কি না তাও অবশ্য অশোকবাবু খোলসা করে কিছু জানান নি।
একইসঙ্গে অশোকবাবু সৌরভকে জানিয়ে দিয়েছেন, তিনিই আবার শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে প্রার্থী হতে চলেছেন। সে জন্য দেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআইয়ের বর্তমান সভাপতি তাঁকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন বলে অশোকবাবুর দাবি।
কয়েকদিন আগে মহারাজ পশ্চিমবঙ্গের রাজ্যপালের সঙ্গে দেখা করেন। তার পরে তাঁকে দিল্লিতে একটি সরকারি অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গেও উপস্থিত থাকতে দেখা যায়। তাতেই তাঁর বিজেপিতে যোগ দেওয়া কিংবা আগামী বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গের সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে বিজেপি তুলে ধরতে পারে কি না সেই নিয়ে আলোচনা তুঙ্গে ওঠে।
যা কি না অশোকবাবুকেও উদ্বেগে ফেলেছে বলে সিপিএম সূত্রের খবর। কারণ, বাম আমল থেকেই অশোকবাবুর সঙ্গে সৌরভের সুসম্পর্ক রয়েছে। শিলিগুড়িতে অশোকবাবুর বাড়িতে দেশের ক্রিকেট তারকার নিয়মিত সস্ত্রীক যাতায়াত করে থাকেন। অশোকবাবুকে কাকা বলে ডেকে থাকেন। সেই কাকা এবার ভাইপোর রাজনীতিতে যুক্ত হওয়ার বিষয়ে যে আপত্তি রয়েছে তা জানিয়ে দিলেন।
ঘটনাচক্রে, অশোকবাবুর নিজের ভাইপো বছরখানেক আগে শিলিগুড়িতে বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু, অশোকবাবুর আপত্তিতে পরের দিনই সেই ভাইপো বিবৃতি দিয়ে জানিয়ে দেন, তিনি বিজেপিতে যোগ দেননি এবং তিনি বিজেপির এক নেতার সঙ্গে দেখা করতে যাওয়ায় তা নিয়ে ভুল রটনা হয়েছে।
রক্তের সম্পর্কের ভাইপো একবাক্যে যা শুনেছেন, পাতানো ভাইপো কি কাকার কথা শুনবেন ? তা অবশ্য সময়ই বলবে।

Previous articleকরোনার ভ্যাকসিন নিয়ে ভারতে কি আজই চূড়ান্ত সিদ্ধান্ত?
Next articleরাজ্যগুলিকে বর্ষবরণের অনুষ্ঠানে সতর্ক নজরদারির নির্দেশ কেন্দ্রের