২০২১ সাল থেকে বাংলার মাটি হবে ভয়হীন : রাজ্যপাল

২০২১ সাল থেকে বাংলার(west Bengal) মাটি হবে ভয়-ডরহীন। ২০২১ সাল অত্যন্ত সম্ভাবনাময়। সবাই স্বাধীনভাবে, নির্ভয় হয়ে নিজের বক্তব্য পেশ করতে পারবেন। বুধবার বেহালার বরিশায় একটি অনুষ্ঠানে গিয়ে এমনই মন্তব্য করেছেন রাজ্যপাল জাগদীপ ধনকার (Governer of West Bengal Jagdeep dhankar)।

রাজ্যপালের এদিন বলেন, রাজনীতি থেকে আমি বহু ক্রোশ দূরে। আমি রাজনীতির কথা কখনো বলি না। রাজ্যপাল হিসেবে আমার দায়িত্ব সংবিধানের রক্ষা, সম্মান ও মর্যাদা দান। শুধুমাত্র আমি সেই দায়িত্বটুকু পালন করি। অন্যদিকে মুখ্যমন্ত্রীরও দায়িত্ব সংবিধান মেনে প্রতিটি পদক্ষেপ করা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Chief minister Mamata Banerjee) উদ্দেশ্য করে এদিন রাজ্যপাল বলেন, ‘মুখ্যমন্ত্রী সবাইকেই বহিরাগত বলছেন। অথচ মজার ব্যাপার সবাই আমরা ভারতীয় । সবাই ভারতের নাগরিক । আমরা সবাই ভারত মায়ের সন্তান। তাহলে বহিরাগত কে? তাঁর বিরুদ্ধে বক্তব্য রাখলেই সে বহিরাগত। ভারত মা এবং সংবিধানের অপমান কখনোই মেনে নেওয়া যায় না।’
রাজ্যপাল আরও বলেন মুখ্যমন্ত্রীর বক্তব্য বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, দেশনায়ক সুভাষচন্দ্র বসুর ভাবনার সঙ্গে মেলে না । তিনি আরো বলেন, বাংলার প্রশাসনকে রাজনীতি মুক্ত হতে হবে। পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ হতে হবে।

বুধবার রাজ্যপাল সস্ত্রীক বেহালায় সাবর্ণ রায়চৌধুরীদের (Sabarno Roy Choudhury) বাড়িতে গিয়েছিলেন । সেখানে চণ্ডীমণ্ডপে তিনি পুজো দেন। পুজো শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন, তিনি অত্যন্ত সৌভাগ্যবান। তাঁকে এমন একটি পবিত্র ধর্মস্থানে আজ আমন্ত্রণ জানানো হয়েছে। এবং এখানে আসতে পেরে তিনি ধন্য মনে করেছেন নিজেকে। তিনি জানিয়েছেন বাংলার ২ কোটিরও বেশি মানুষের জন্য তিনি আজ পূজো দিয়েছেন । সকলের সুখ-শান্তি ও মঙ্গল চেয়েছেন মা চণ্ডীর কাছে। সবাই যেন ভালো থাকে, সুখে থাকে এবং নির্ভয় থাকে এই কামনাই তিনি করেছেন বলে জানিয়েছেন রাজ্যপাল।

আরো পড়ুন-রাজ্যপালের অপসারণের দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি তৃণমূল সংসদীয় দলের

Previous articleরাজ্যপালের অপসারণের দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি তৃণমূল সংসদীয় দলের
Next articleবেতন-জালিয়াতিতে সিঙ্গাপুরে নাম জড়াল কলকাতা সংস্থার