‘আমি গরুর মাংস খেতে পছন্দ করি, আপনি কে প্রশ্ন করার?’ বিস্ফোরক সিদ্দারামাইয়া

কর্নাটকে বিজেপি সরকারের শাসনকালে গরু সংক্রান্ত নয়া আইন তুমুল বিতর্ক সৃষ্টি করেছে। সেই আবহেই এবার খোলামেলা স্বীকারোক্তি দিলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বরিষ্ঠ কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। সোমবার জানিয়ে দিলেন, তিনি গো মাংস খেতে পছন্দ করেন। একই সঙ্গে তার আরও দাবি, তিনি কী খাবেন আর কী খাবেন না সেটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত ইচ্ছা।

কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের দিনেই এই বিষয়ে সরব হয়ে সিদ্দারামাইয়া বলেন, ‘আমি একবার বিধানসভায় বলেছিলাম আমি গরুর মাংস খাই। আপনি কে আমাকে জিজ্ঞাসা করার? এটা আমার অধিকার। খাবার-দাবার নিয়ে সবারই নিজের নিজের পছন্দ আছে। এই নিয়ে আমাকে প্রশ্ন করার আপনি কে? আপনি খান না সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার, আমি আপনাকে খেতে বাধ্য করব না। কিন্তু আমি খাই, কারণ আমার ভালো লাগে। আপনি আমাকে এই বিষয়ে প্রশ্ন করার কে? আপনাকে প্রশ্ন করার সাহস কে দিয়েছে?

আরও পড়ুন:বিহারে কি সরকার উল্টোবে? নীতীশের দলের বহু বিধায়ক আরজেডি যেতে চান!

পাশাপাশি কর্নাটকে গো হত্যা বন্ধ করার নয়া আইনের কথা তুলে ধরে সিদ্দারামাইয়া বলেন, ‘আমাদের লোক এটা ভেবেই চুপ হয়ে গেছে যে, অন্যরা যা করছে সেটা ঠিক। আপনাদের এরকম মানসিকতা ছাড়তে হবে। গরু, মোষ পালন করতে রোজ ১০০ টাকার বেশি খরচ হয়। কৃষকরা বয়স্ক গরু-মোষদের কোথায় পাঠাবে? ওদের টাকা দেবে কে?’ প্রসঙ্গত, সম্প্রতি কর্নাটকে গোহত্যা বিরোধী আইন পাশ হয়েছে। যে আইনের ফলে ওই রাজ্যে আর কেউ অবৈধভাবে কসাইখানা চালাতে পারবে না। গো হত্যা করা ও অপরাধ হিসেবে গণ্য করা হবে। নয়া এই আইন অমান্য করা হলে ৭ বছরের জেল পর্যন্ত হতে পারে।

Previous articleবিহারে কি সরকার উল্টোবে? নীতীশের দলের বহু বিধায়ক আরজেডি যেতে চান!
Next articleবর্ষবরণে সংযত থাকুন: বার্তা মুখ্যসচিবের