কয়লা-গরু পাচারকাণ্ড: তিন প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে হানা সিবিআইয়ের

গরু ও কয়লা পাচারকাণ্ড (cattle and coal smuggling) নিয়ে কোমর বেঁধে ময়দানে নেমেছে সিবিআই (CBI) । আজ, বছরের শেষদিনে কলকাতায় তিন প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে সিআরপিএফ-কে (CRPF) সঙ্গে নিয়ে তল্লাশি (Raid) অভিযান চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

এদিন সাতসকালে ব্যবসায়ী বিনয় মিশ্রের (Binoy Mishra) বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। একযোগে তাঁর লেকটাউন, রাসবিহারী ও চেতলার বাড়িতে হানা দেয় সিবিআই। বিনয় মিশ্র এক্স ক্যাটাগরির নিরাপত্তা পান। আদালত থেকে সার্চ ওয়ারেন্ট নিয়ে এই তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই। জানা গিয়েছে, রাজ্যের এক প্রভাবশালী রাজনৈতিক নেতার ঘনিষ্ঠ এই বিনয় মিশ্র। গরু ও কয়লা পাচারকাণ্ডের তদন্ত শুরু হওয়ার পর থেকে গা ঢাকা দিয়েছেন তিনি।

আরও পড়ুন:সাবধান! মাস্ক ছাড়া রাজপথে নামলেই দিতে হবে মোটা টাকা জরিমানা

সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন, গরু পাচারের বেআইনি কারবারের টাকা বিনয় মিশ্রর মাধ্যমে নির্দিষ্ট বেশ কয়েকজন প্রভাবশালীর কাছে পৌঁছে যেত। কয়লা ও গরু পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে জের করে বিনয় মিশ্রর নাম উঠে আসে।

সিবিআই সূত্রে খবর, তল্লাশির সময় বিনয় মিশ্র বাড়িতে ছিলেন না। তার নামে লুকআউট নোটিশ জারি করা হয়েছে, যাতে কোনও ভাবেই এই ব্যবসায়ী কলকাতার বাইরে যেতে না পারেন।

অন্যদিকে, হুগলির কোন্নগরের কানাইপুরের শাস্ত্রীনগর এলাকাতেও আজ, বৃহস্পতিবার সিবিআই হানা দেয়। কয়লা পাচারকাণ্ডে অমিত সিংহ ও নবীন সিংহ নামে ওই দুই ব্যবসায়ীর বাড়ি হানা দিয়েছেন সিবিআইয়ের অফিসাররা। ওই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের অভিযোগ রয়েছে।

Previous articleসাবধান! মাস্ক ছাড়া রাজপথে নামলেই দিতে হবে মোটা টাকা জরিমানা
Next articleআঙুল আছে, কিন্তু কোনও ছাপ পড়ে না; শুনেছেন কখনও?