দলবদলু তৃণমূলের ভিড়ে ক্ষুব্ধ আদি বিজেপি, শোভন-বৈশাখীকে কটাক্ষ শঙ্করের

রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে গেরুয়া শিবির ফুলেফেঁপে উঠছে তৃণমূল নেতাদের ভিড়ে। সময় যত বাড়ছে তালিকা দীর্ঘ হচ্ছে ততই। আর এই ঘটনায় ভেতরে ভেতরে ফুঁসছে আদি বিজেপি(BJP)। কখনো বা প্রকাশ্যে দল বদলুদের বিরুদ্ধে সরব হচ্ছে তারা। এবার সেই ছবি ফুটে উঠল শহরের বুকে। রান্না করে শোভন চট্টোপাধ্যায়কে(sovan Chatterjee) নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন কলকাতা জেলা বিজেপি সভাপতি শংকর শিকদার(Shankar Shikdar)। নাম না করে দলের এক মহিলা কর্মীকে জানালেন, ‘জানেন এখানকার পর্যবেক্ষক কে? সব তৃণমূলের লোক ঢুকে বসে রয়েছে।’ স্বাভাবিকভাবেই জেলা সভাপতির এহেন মন্তব্য শুরু হয়েছে বিতর্ক।

সম্প্রতি এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, দলীয় কার্যালয়ে বসে এক মহিলা কর্মীর সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছেন কলকাতা জেলার বিজেপি সভাপতি। ওই মহিলা কর্মী অভিযোগ করছেন, ‘সিপিএম(CPIM) কর্মীদের ডেকে এনে বড় বড় পদ দেওয়া হয়।’ তখন শঙ্কর শিকদার বলেন, ‘এখানকার পর্যবেক্ষক কে জানেন? সহ-পর্যবেক্ষক কে জানেন? সব তৃণমূলের লোক ঢুকে বসে রয়েছে।’ এই ভিডিও প্রকাশ্যে আসার পর বিজেপির আদি নব্য দ্বন্দ্ব আরও একবার সামনে চলে এলো।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর বিজেপির কলকাতা জোনের পর্যবেক্ষক হয়েছেন শোভন চট্টোপাধ্যায়কে। তাঁর ডেপুটি হয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়(Baisakhi Banerjee)। ফলে শঙ্করের এই মন্তব্য যে শোভন ও বৈশাখী কে উদ্দেশ্য করে তা আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। অবশ্য শোভন চট্টোপাধ্যায়কে উদ্দেশ্য করে শঙ্করের আক্রমণাত্মক ভঙ্গি এই প্রথমবার নয়, এর আগে শোভন চট্টোপাধ্যায়ের ১৩১ নম্বর ওয়ার্ডে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গিয়েছিল শংকর শিকদারকে। তিনি বলেন, ‘এই ওয়ার্ডের কাউন্সিলর সিন্ডিকেট চালান। গুন্ডাদের প্রশয় দেন।’ জানিয়ে কম বিতর্ক হয়নি।

আরও পড়ুন:উমেশের জায়গায় দলে এলেন টি নটরাজ, তৃতীয় এবং চতুর্থ টেস্টে রাহানের ডেপুটি রোহিত

এদিকে শঙ্করের এহেন মন্তব্যের পর সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বৈশাখী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কেউ কেউ নির্বুদ্ধিতার কারণে বা রাজনৈতিক দূরদর্শিতা না থাকার কারণে লঘু মন্তব্য করছেন। সবার দলীয় অনুশাসন ও শৃঙ্খলা মেনে চলা উচিত। মাথায় রাখা উচিত, আমরা একটা পরিবার। তা না মানলে বিজেপিই দুর্বল হবে। এভাবে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করা সম্ভব নয়। এরকম ভুল আবার করলে উচ্চ নেতৃত্বের দৃষ্টি আকর্ষণ করব।’

Advt

Previous articleউমেশের জায়গায় দলে এলেন টি নটরাজ, তৃতীয় এবং চতুর্থ টেস্টে রাহানের ডেপুটি রোহিত
Next article‘বিবাদ’ কাটিয়ে প্রথম দলীয় অনুষ্ঠানে মোদি সরকারকে তুলোধোনা করলেন জিতেন্দ্র