শোভন- বৈশাখীর ‘বিশাল’ মিছিলের অনুমতি দিল না লালবাজার

শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)-বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) মিছিলের অনুমতি দিল না লালবাজার (Lalbazar)। যানজটের জেরে কলকাতা অবরুদ্ধ হয়ে যাওয়ার কারণে সোমবারের মিছিলে অনুমতি দিল না পুলিশ। চিঠিতে উল্লেখ করা হয়েছে,”এত বড় রুট, এত গাড়ি, মানুষ নিয়ে মিছিল করলে কলকাতা (Kolkata) অবরুদ্ধ হয়ে যাবে। তা ক্লিয়ার করতে করতে রাত হয়ে যাবে।”

প্রসঙ্গত, আলিপুর থেকে মুরলীধর লেন স্ট্রিটে রাজ্য বিজেপির সদর দফতর পর্যন্ত মিছিল করার কথা ঘোষণা করে বিজেপি (BJP)। শোভন-বৈশাখীর নেতৃত্বে এই মিছিলের রুট নিয়ে প্রথমেই আপত্তি জানানো হয় পুলিশের তরফে। তার পরিপ্রেক্ষিতে পূর্ব নির্ধারিত রুটের খানিকটা পরিবর্তনও করে বিজেপি। মিছিলের নতুন রুট স্থির করে পাল্টা মেইল করা হয় বিজেপির তরফে।

কথা ছিল, আলিপুর চিড়িয়াখানার সামনে থেকে শুরু হয়ে উত্তর কলকাতার মুরলীধর সেন লেনে এসে শেষ হবে মিছিল। রাস্তায় পড়বে চেতলা, কালীঘাট ও ভবানীপুরের মতো এলাকা। যা মন্ত্রী ফিরহাদ হাকিম থেকে শুরু করে খোদ মুখ্যমন্ত্রীর খাসতালুক হিসেবে পরিচিত। এই রোডম্যাপ অত্যন্ত কৌশলীভাবেই তৈরি করা হয়েছে বলে মনে করছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু তাতে অনুমতি দিল না পুলিশ।

উল্লেখ্য, একুশের ভোটের আগে সর্বশক্তি প্রয়োগ করতে এখন থেকেই ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির। একুশের ভোটের আগে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baisakhi Banerjee) উপরে একটি বড় দায়িত্ব দিয়েছে রাজ্য BJP। শোভনকে কলকাতার পর্যবেক্ষক ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ-পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। গত ২৭ ডিসেম্বর এই ঘোষণা করেন খোদ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। আর সেই ঘোষণার পরই এবার গেরুয়া পতাকা হাতে রাস্তায় নামার কথা শোভন ও বৈশাখীর। মিছিলের আগে আজ রাতে শোভন চট্টোপাধ্যায়ের গোলপার্কের বাড়িতে জরুরি বৈঠকেও বসছে কলকাতা কোর কমিটি। বিজেপির কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে হবে এই বৈঠক। জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়, আহ্বায়ক দেবজিৎ সরকার এবং সহ-আহ্বায়ক বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শঙ্কুদেব পণ্ডা এই বৈঠকে বসবেন।

আরও পড়ুন-দলবদলু বিজেপি নেত্রীর টুইটার অ্যাকাউন্টে ‘বিস্ময়কর’ কভার পিকচার

Advt

Previous articleসৌরভকে ফোন মোদির, দ্রুত সুস্থ হয়ে উঠুন
Next articleশোভনের হাত ধরেই এবার কলকাতা তৃণমূলেও ভাঙন! নজরে ৩ কাউন্সিলর