তোর্সা কালীবাড়িতে পুজো, মন্দিরের উন্নয়নে পুরোহিতের সঙ্গে পরামর্শ অভিষেকের

ডুয়ার্সের চা বলয়ে লাগাতার সাংগঠনিক বৈঠক শুরুর আগে প্রায় ২০ মিনিট ধরে ডুয়ার্সের হাসিমারা (Hashimara) সেনা ছাউনির কাছে তোর্সা (Torsa) কালীবাড়িতে পুজো দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishesk Benarjee)। মঙ্গলবার বেলা ২টো নাগাদ সেখানে যান অভিষেক এবং পিকে। ওই তোর্সা কালীবাড়ি শ্মশানকালী মন্দির হিসেবেও পরিচিত। ভক্তদের বিশ্বাস ওই কালীবাড়ি অত্যন্ত জাগ্রত।

সেখানে গিয়ে ধূপধুনো দিয়ে মন্ত্রোচ্চারণ করে পুজোয় বসেন অভিষেক। তার পরে মন্দিরের প্রতিমায় মালা পরিয়ে দেন। সেখান থেকে সোজা আলিপুরদুয়ারের (Alipurduwar) উদ্দেশে রওনা হন তিনি। বিকেল থেকে টানা রাত ৮ টা অবধি বৈঠক করার কথা রয়েছে তাঁর।

তৃণমূল সূত্রের খবর, অভিষেক হাসিমারায় গিয়ে মন্দিরের আরও উন্নতির জন্য কী করণীয় তা নিয়ে স্থানীয়দের পরামর্শ চান। মন্দিরের পুরোহিতের সঙ্গেও কথাবার্তা বলে পরামর্শ নেন। তাতেই আশায় বুক বাঁধছেন মন্দির (Temple) কর্তৃপক্ষ। কারণ, আগামী দিনে মন্দিরের সংস্কার ও উন্নয়নে অর্থ বরাদ্দের রাস্তা প্রশ্ত হল বলে তাঁরা মনে করছেন।

আরও পড়ুন – ঘুরছে লোকসভার হাওয়া, উত্তরে আত্মবিশ্বাসী অভিষেক

এদিন সকালে শিলিগুড়ির (Siliguri) বেসরকারি হোটেল থেকে রওনা হন অভিষেক-পিকে। সেবক হয়ে তাঁরা যান হাসিমারায়। সেখানে ছিলেন আলিপুরদুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তী সহ জেলার প্রথম সারির সব তৃণমূল নেতাই। কোভিড বিধি মেনে মুখে মাস্ক পরেই পুজো পর্ব সারেন অভিষেক।

Advt

Previous articleপ্রথমবারেই সিভিল সার্ভিস পরীক্ষায় বাজিমাত করলেন অঞ্জলি বিড়লা
Next articleচোটের কারণে ছিটকে গেলেন কে এল রাহুল