ঘনিষ্ঠ মহলে বিস্ফোরক লক্ষ্মীরতন, কাঠগড়ায় তুললেন দুই অরূপকে

কেন লক্ষ্মীরতন শুক্লা ( laxmi ratan shukla) পদত্যাগ করলেন? ক্রমশ ‘ঘনিষ্ঠ মহলের’ খবর প্রকাশ্যে আসছে। মুখ বন্ধ রাখলেও ঘনিষ্ঠ মহলে লক্ষ্মী বলেছেন, বিগত কয়েক বছর যে কাজই করতে গিয়েছি, সেই কাজেই বাধা পেয়েছি। রাগ মূলত মন্ত্রিত্ব নিয়ে, দফতর নিয়ে। একেবারে শেষবেলায় শহর জেলা সভাপতি হওয়ার পর শুরু হয় অরূপ রায়ের ( Arup Roy) সঙ্গে দ্বন্দ্ব। সব মিলিয়ে লক্ষ্মীর কাছে বিজেপির ‘খোলা অফার’ থাকায় একটা চান্স নিয়ে দেখতে চান বাংলার প্রাক্তন অধিনায়ক (Ex Bengal Captain) । মুখে অবশ্য বলছেন মাঠে ফেরার কথা। কিন্তু খেলোয়াড় লক্ষ্মী অতীত। আর প্রশাসক? সিএবিতে অভিষেক ডালমিয়া বা স্নেহাশীষ গাঙ্গুলীকে সরিয়ে জায়গা করার চিন্তা লক্ষ্মীর বিশ বাঁও জলেকেন লক্ষ্মীরতন শুক্লা ( laxmi ratan shukla) পদত্যাগ করলেন? ক্রমশ ‘ঘনিষ্ঠ মহলের’ খবর প্রকাশ্যে আসছে। মুখ বন্ধ রাখলেও ঘনিষ্ঠ মহলে লক্ষ্মী বলেছেন, বিগত কয়েক বছর যে কাজই করতে গিয়েছি, সেই কাজেই বাধা পেয়েছি। রাগ মূলত মন্ত্রিত্ব নিয়ে, দফতর নিয়ে। একেবারে শেষবেলায় শহর জেলা সভাপতি হওয়ার পর শুরু হয় অরূপ রায়ের ( Arup Roy) সঙ্গে দ্বন্দ্ব। সব মিলিয়ে লক্ষ্মীর কাছে বিজেপির ‘খোলা অফার’ থাকায় একটা চান্স নিয়ে দেখতে চান বাংলার প্রাক্তন অধিনায়ক (Ex Bengal Captain) । মুখে অবশ্য বলছেন মাঠে ফেরার কথা। কিন্তু খেলোয়াড় লক্ষ্মী অতীত। আর প্রশাসক? সিএবিতে অভিষেক ডালমিয়া বা স্নেহাশীষ গাঙ্গুলীকে সরিয়ে জায়গা করার চিন্তা লক্ষ্মীর বিশ বাঁও জলে।

লক্ষ্মীর অভিযোগের তীর মূলত ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের (Arup Biswas) বিরুদ্ধে। ঘনিষ্ঠ মহলে তিনি বলছেন, অরূপ তাঁকে কাজের দিক থেকে কার্যত পঙ্গু (disabled) করে রেখেছিলেন। কোনও সিদ্ধান্ত নেওয়ার সুযোগ ছিল না। কোনও কনস্ট্রাক্টিভ কাজ (constructive work) করতে গেলে অনুমতি দেওয়া হতো না। একটি ফাইলও তাঁর কাছে আসেনি। শুধু তাই নয়, মাস ছয়েক আগে জেলা সভাপতির দায়িত্ব পেলেও সাংগঠনিক কোনও রদবদল করতে পারেননি। শূন্যস্থান পূরণের জন্য কিংবা ব্লক সভাপতি নিয়োগ করতে তালিকা পাঠিয়েও হতাশ হতে হয়েছে। ফলে নাম কে ওয়াস্তে দায়িত্বে থেকে যাওয়ার কোনও মানে হয় না।

লক্ষ্মীর ঘনিষ্ঠ ও পাশের বিধানসভা বালির বিধায়ক বৈশালী ডালমিয়া ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, আসলে মাঝারি মাপের নেতারা লক্ষ্মীকে যেভাবে অপমান করেছে, ওর পক্ষে আর নেওয়া সম্ভব হচ্ছিল না। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলছেন, একে একে সকলে মুখ্যমন্ত্রীকে ছাড়ছেন। দেখুন না ভোটের আগে তালিকা কোন জায়গায় গিয়ে পৌঁছায়।

 

 

Previous articleনতুন সংসদ ভবন নির্মাণের পক্ষেই রায় দিল সুপ্রিম কোর্ট
Next articleবছরের শুরুতেই সুখবর: আগামী সপ্তাহ থেকে শুরু করোনার টিকাকরণ