সিডনিতে পুকোভস্কি-লাবুসানের ব্যাটে চালকের আসনে অস্ট্রেলিয়া

সিডনিতে বৃষ্টিবিঘ্নিত তৃতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে আপাতত কিছুটা ভালো জায়গায় অস্ট্রেলিয়া । প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৬ রান তুলেছে তারা।
এদিন ভারত টস হারে। অজিদের হয়ে টিম পেইন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। বৃষ্টির কারণে সকালে মাত্র ৭.১ ওভার খেলা গড়ায়। ঝিরঝিরে বৃষ্টিতে দীর্ঘক্ষণ খেলা বন্ধ ছিল। দলগত ৬ রানের মাথায় ওয়ার্নারকে আউট করে অজিদের প্রথমেই ধাক্কা দেয় ভারত। সিরাজ মেলবোর্নে পাঁচ উইকেট পাওয়ার পর এদিন ওয়ার্নারকে আউট করে ভারতের তরুণ পেসার খেলা শুরু করেন। তার আগে জাতীয় সঙ্গীত হওয়ার মুহূর্তে সিরাজের চোখ চিকচিক করে ওঠে ।

আরও পড়ুন- গৃহযুদ্ধের আশঙ্কায় ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি
যদিও এরপরই লাবুসানের সঙ্গে শতরান পার্টনারশিপে অজিদের হয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন উইল পুকোভস্কি। অভিষেক টেস্টেই ২২ বছর বয়সী পুকোভস্কির হাফ সেঞ্চুরি। ১১০ বলে পুকোভস্কি ৬২ রান করে আউট হন। পুকোভস্কির পাশাপাশি লাবুসানেও হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন।
দিনের শেষে ৬৭ রানে অপরাজিত থেকে লাবুসানে দলকে ১৬৬ রানে পৌঁছে দেন। লাবুসানের সঙ্গে স্মিথ ৩১ রানে অপরাজিত রয়েছেন। দুজনের ব্যাটে অপরাজিত ৬০ রানের পার্টনারশিপ তৈরি হয়েছে। সিডনিতে প্রথম দিন ভারতের হয়ে সিরাজ ও সাইনি একটি করে উইকেট পয়েছেন। পুকোভস্কিকে আউট করেন সাইনি। টেস্ট অভিষেকের প্রথম দিনেই উইকেট পেয়েছেন তিনি। যদিও দিনের শেষে অজি ব্যাটিংয়ে বড় ধাক্কা দিতে না পারার করাণে চালকের আসনে অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে এদিন মাত্র ৫৫ ওভার খেলা হয়েছে।

Previous articleগৃহযুদ্ধের আশঙ্কায় ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি
Next articleইটভাটার দূষণে ক্ষতিগ্রস্ত মালদহে বেগুন চাষ