বাঙালি আবেগকে মাথায় রেখে নেতাজি জয়ন্তীতে শহরে আসছেন নরেন্দ্র মোদি

একুশের নির্বাচনকে মাথায় রেখে বঙ্গে সংগঠন জোরদার করতে উঠেপড়ে লেগেছে বিজেপি(BJP)। প্রতি মাসেই ঘুরিয়ে-ফিরিয়ে রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা(JP Nadda) ও অমিত শাহ(Amit Shah)। তাদের পাশাপাশি এবার চলতি মাসেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী(Prime minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। আগামী ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর(Netaji Subhas Chandra Bose) জন্ম জয়ন্তী উপলক্ষে কলকাতায় পা রাখবেন ভারতের প্রধানমন্ত্রী। ওইদিন কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন তিনি।

প্রসঙ্গত, স্বাধীনতা সংগ্রামী তথা বাঙালির আবেগ নেতাজি সুভাষচন্দ্র বসু ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে এবার বিশেষ কর্মসূচি নিয়েছে কেন্দ্র। গঠন করা হয়েছে উচ্চপর্যায়ের একটি কমিটি। যার শীর্ষে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেশে ও দেশের বাইরে নেতাজির স্মৃতি বিজড়িত জায়গাগুলিতে সারা বছর ধরে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আয়োজন করা হবে নানান কর্মসূচি। জানা গিয়েছে এই কর্মসূচির অংশ হিসেবে নেতাজির জন্ম জয়ন্তী শহরে পা রাখবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন:ক্যাপিটাল হিলে হিংসায় ভারতের পতাকা, বরুণের অভিযোগে কাঠগড়ায় শশী

তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই কর্মসূচি অরাজনৈতিক হলেও একুশের নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর এই বঙ্গ সফরকে এতটাও সাধারণভাবে দেখতে রাজি নয় রাজনৈতিক মহল। নির্বাচনকে মাথায় রেখে ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। একাধিক কেন্দ্রীয় মন্ত্রীকে বাংলায় সংগঠনের দায়িত্ব দেওয়ার পাশাপাশি প্রতিমাসে নিয়ম করে রাজ্যে আসছেন নাড্ডা-শাহরা। নির্বাচনী প্রচারের গুরুত্ব মেনে যদি দেখা যায় তবে নেতাজি সুভাষচন্দ্র বসু চিরকালই বাঙালির কাছে এক বড় আবেগ। ফলে সেই আবেগকে উস্কে দিতেই এবার নেতাজি জয়ন্তীতে শহরে পা রাখছেন খোদ নরেন্দ্র মোদি।

Advt

Previous articleতিন দিনের লকডাউনে জেরে প্রশ্নের মুখে ব্রিসবেনে চতুর্থ টেস্ট
Next articleচাঙ্গা শেয়ারবাজার, এক লাফে ৬৮৯ পয়েন্ট বাড়ল সেনসেক্স