সিডনিতে ঋষভের গড়া ভিতে অশ্বিনকে নিয়ে লড়ে ম্যাচ বাঁচালেন হনুমা

সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম দিনে, ‘দেওয়াল’ হয়ে উঠলেন হনুমা। প্রায় চার ঘন্টা ক্রিজে থেকে ১৬১ বল খেলে ২৩ রান করেন। ধৈর্যের পরীক্ষায় তাঁর এই লড়াইয়ে ভর করে, অজিদের বিরুদ্ধে পঞ্চম দিনে ম্যাচ ড্র করল ভারত।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩৩৮ রানে অল-আউট হয়। ভারত প্রথম ইনিংস শেষ করে ২৪৪ রানে। ৯৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা ৬ উইকেটে ৩১২ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে। জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০৭ রান। ভারত পঞ্চম দিনের খেলা শেষ করে ৫ উইকেটে ৩৩৪ রান তুলে। ম্যাচ ড্র হয়েছে ।

পঞ্চম দিন চা পান বিরতি যাওয়ার আগে পন্থ-পূজারা সাজঘরে ফিরে গেলে ৫ উইকেটের পুঁজি নিয়ে ভারতের লড়াই কঠিন হয়।হ্যামস্ট্রিংয়ের চোটে পরেন হনুমা। রবীন্দ্র জাদেজার আঙুল ভাঙায় তাঁকে ব্যাট করতে পাঠানোও কঠিন ছিল। সেখান থেকেই অশ্বিনকে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরেন বিহারী।

ষষ্ঠ উইকেটে দুজনে ২৫৯ বল খেলে ৬২ রানের পার্টনারশিপ গড়েন। অবিভক্ত এই পার্টনারশিপে ভর করেই দিনের শেষে সিডনি টেস্ট ড্র করল ভারত। ফলে তিন ম্যাচ শেষে সিরিজের ফল ১-১। এদিন ১১৮ বল খেলে ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ঋষভ পন্থ ৯৭ রান হাঁকিয়ে এই ড্রয়ের ভিত তৈরি করে দেন।
পঞ্চম দিন ৯৮/২ এর পুঁজি নিয়ে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৩৪/৫ রান তুলে সিডনিতে ম্যাচ ড্র করল ভারত। হনুমা বিহারী ১৬১ বল খেলে ২৩ ও অশ্বিন ১২৮ বল খেলে ৩৯ রানে অপরাজিত থেকে ম্যাচ ড্র করে মাঠ ছাড়েন।

Previous articleনাথুরাম গডসের স্মরণে মিউজিয়াম ও লাইব্রেরি খোলা হল
Next articleকৃষি আইন আপাতত স্থগিত রাখুন, কেন্দ্রকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের