কৃষিজমি থেকে মাটি কাটার অভিযোগে জাতীয় সড়ক অবরোধ বিজেপির

ইটভাটার জন্য কৃষি জমি থেকে মাটি কাটার অভিযোগে সাতটি লরি আটকে বিক্ষোভ দেখাল বিজেপি (BJP)। কোচবিহারের তুফানগঞ্জের চিলাখানায় ৩১ নম্বর জাতীয় সড়কের ঘটনা। তুফানগঞ্জ থানার প্রচুর পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয়।

বিজেপির অভিযোগ, কৃষকদের কৃষিজমি থেকে তাদের হুমকি দিয়ে মাটি কেটে নিয়ে যাওয়া হচ্ছে। সেই মাটি ইটভাটায় বিক্রি করা হচ্ছে। তৃণমূল কংগ্রেসের একাংশ এই কাজে জড়িত বলে অভিযোগ করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। বিজেপির নাটাবাড়ি সংযোজক চিরঞ্জিত দাস অভিযোগ করেন, এই অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে পথে নামলে তৃণমূল কংগ্রেসের হুমকির মুখে পড়তে হয়েছে তাদের। মঙ্গলবার আন্দোলনকারীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ বিজেপির। এই দুষ্কৃতীদের মদত দিচ্ছেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এমনটাই দাবি বিজেপি নেতা চিরঞ্জিত দাসের। যদিও উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ও এলাকার বিধায়ক রবীন্দ্রনাথ ঘোষ (RabindranathGhosh) সাফ জানিয়ে দেন বিজেপি অকারণ তৃণমূল কংগ্রেসকে দোষারোপ করছে এই ঘটনার সঙ্গে তৃণমূল(TMC) কংগ্রেসের কোন যোগ নেই।

বিজেপির দাবি চিলাখানা ও দেওচড়াই এলাকায় ইটভাটার প্রয়োজনীয় মাটির যোগান দেয় তৃণমূল কংগ্রেসের সিন্ডিকেট। যেকারনে তুফানগঞ্জের নাটাবাড়ি, ধলপল, কালজানী এলাকা থেকে অবৈধ ভাবে কৃষিজমির মাটি কেটে নিয়ে যাওয়া হয়৷ কৃষকরা কৃষিজমির মাটি কাটতে বাধা দিলে হুমকি দেওয়া হয় তাদের৷ এরপর সেই সিন্ডিকেট বিভিন্ন ইটভাটায় মাটি বিক্রি করে। এর প্রতিবাদে একজোট হন বিজেপি কর্মীরা। চিলাখানা ও দেওচড়াই মোড়ের মাঝে জাতীয় সড়কের ওপর প্রায় সাতটি মাটি বোঝাই লরি আটকে দেওয়া হয়। তবে এর কিছুক্ষনের মধ্যে সিন্ডিকেটে থাকা কিছু তৃণমূল কংগ্রেস নেতা ঘটনাস্থলে এসে আগ্নেয়াস্ত্র দেখিয়ে বিজেপি কর্মীদের প্রাণনাশের হুমকি দিয়ে লরি নিয়ে যায় বলে অভিযোগ। এর পরেই শুরু হয় পথ অবরোধ। এর বিরুদ্ধে বিজেপি লাগাতার আন্দোলনে নামবে বলেও হুমকি দিয়েছে৷

আরও পড়ুন- মুস্তাক আলির দ্বিতীয় ম‍্যাচে জয় বাংলার, তিন উইকেট ঈশান পোড়েলের, শতরান করেন বিবেক সিং

Advt

Previous articleমুস্তাক আলির দ্বিতীয় ম‍্যাচে জয় বাংলার, তিন উইকেট ঈশান পোড়েলের, শতরান করেন বিবেক সিং
Next articleকরোনা রিপোর্ট নেগেটিভ, থাইল‍্যান্ড ওপেনে নামছেন সাইনা