Breaking: আইকোর চিটফাণ্ডের ছবি দেখিয়ে শোভনের গ্রেপ্তার চাইলেন কুণাল

একটি ছবি এবার ঝড় তুলল। আইকোর চিট ফান্ডের (icore chit fund) সভায় তাদের মালিকদের সঙ্গে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ( sovan chatterjee)। আর ছবি সামনে এনে শোভনের গ্রেপ্তার দাবি করলেন কুণাল ঘোষ ( kunal ghosh)। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে কুণাল যা বলেন, তার মূল কথা হল-

শোভন চট্টোপাধ্যায় রাজনৈতিক কথার জবাব দিতে না পেরে আমাকে কিছু ব্যক্তিগত আক্রমণের চেষ্টা করেছে। সেই পরিপ্রেক্ষিতে আমার সংক্ষিপ্ত বক্তব্য:

1) সারদা ( saradha) প্রসঙ্গে ও আমাকে জড়িয়ে কিছু বলেছে। আমার সাফ কথা, সিবিআই ( cbi) সুপ্রিম কোর্টে ( supreme court) হলফনামা দিয়ে বলেছে আমি তদন্তে সহযোগিতা করছিলাম বলে অনেককে আড়াল করার উদ্দেশ্যে আমাকে চুপ করাতে গ্রেপ্তার করা হয়েছিল। এতে ষড়যন্ত্র ছিল। এই কথাটাই আমি প্রথম দিন থেকে বলে আসছি। শোভনদা তো এখন বিজেপি করে। যাও, আমার বিরুদ্ধে আনতাবড়ি বকার আগে সিবিআইয়ের কাছে গিয়ে জেনে এসো বিস্তারিত। আর সেই সঙ্গে আমার দাবি, শোভনও যেহেতু এই ষড়যন্ত্রে জড়িত, আমি তার সঙ্গে যৌথ জেরা চাই। সিবিআই দুজনকে মুখোমুখি বসাক।

2) শোভনদা চিট ফান্ড প্রসঙ্গ তুলে আমার নামে কুৎসা করেছে। আমি জ্ঞানত কোনো অন্যায় করিনি। সারদা আমার কাছে মালিক ও বিজ্ঞাপনদাতা। পেশাদার সাংবাদিকতার কাজ করেছি। আয়কর দিয়েছি। আর্থিক কোনো কাজে ছিলাম না।

3) আজ একটি ছবি রিলিজ করছি। শোভনদা আইকোর চিট ফান্ডের বর্ষপূর্তির অনুষ্ঠানে আলো করে বক্তৃতা দিয়ে উৎসাহিত করছেন। একপাশে আইকোর কর্তা অনুকূল মাইতি, যিনি কিছুদিন আগে জেলেই মারা গেলেন। অন্যদিকে আরেক মালিক কণিকা মাইতি। এর থেকে আইকোরের সঙ্গে শোভনদার ঘনিষ্ঠতা স্পষ্ট। তিনি প্রমোট করছিলেন। সেখানে তো আমি ছিলাম না। আইকোর চিট ফান্ডের বৃহত্তর ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে কেন এখনও গ্রেপ্তার নয় শোভনদা? কেন সিবিআই ছেড়ে রেখেছে? এসব থেকে বাঁচতেই কি শোভনদা বিজেপির মঞ্চে? অবিলম্বে শোভনের গ্রেপ্তার চাই।

4) সিএমএম আদালতে বিচারাধীন সারদা মামলার নথি বলছে সুদীপ্ত সেনের লিখিত বয়ানে ট্রেড লাইসেন্সের জন্য একজনকে কোটি টাকা দেওয়ার কথা রয়েছে। তার পদও লেখা আছে। সিবিআই (cbi) দেখতে পাচ্ছে না?

5) নারদা ভিডিও বলছে মেয়রের চেয়ারে বসে ঘুষ নিচ্ছে শোভন। সিবিআই এফ আই আরে নাম আছে। কেন এখনও গ্রেপ্তার হয়নি শোভন? ঘুষখোর দুর্নীতিগ্রস্ত মেয়র দলবদলে বাঁচতে চাইছে?

6) বাইপাস সংলগ্ন জমি এবং অন্যান্য ইস্যু আজ তুলছি না। অকারণ এতটা সময় দেওয়া ঠিক হবে না। কত বড় ব্যবসায়ী শোভন? ওর এই বিলাসবহুল জীবন হয় কী করে?

7) শোভনদা বলেছে আমি রাজীবকুমারের বিরোধিতা করেছিলাম। বেশ করেছি। তো???? আমার মেরুদণ্ড আছে করেছি। তোমার নেই তুমি দলবদলু হয়ে বাঁচতে চাইছ। রাজীবকুমারের ( rajiv kumar) বিরুদ্ধে আমার অভিযোগ পক্ষপাতিত্ব করে অকারণে আমাকে বলি দেওয়ার। উনি এই শোভনদের মতো লোকেদের ছাড় দিয়েছিলেন। শোভনদার কথা বলার কিছু নেই। ভুলভাল বকে তালগোল পাকাচ্ছে।

8) শোভনদা মেয়র থাকাকালীন আমার বন্দিদশায় অন্যায়ভাবে নোডাল এজেন্সি পুরসভা আমার এমপি ল্যাডের কাজ করতে দেয়নি। ডিজি এমপি ল্যাড যা যা জানানোর আমাকে জানান। আমার মায়ের অনুরোধও শোভন রাখেনি। মানুষের কাজ আটকেছে। আমার বরাদ্দ করা 40 টা অ্যাম্বুলেন্স থেকে আমার নাম মুছে ( নিয়ম হল এমপির নাম রাখতে হবে) উদ্বোধন করিয়েছে ও। তার কোনো তালিকাও পুরসভায় নেই। কোথায় গেল আমার কোটার টাকায় কেনা অ্যাম্বুলেন্স? এই ঘৃণ্য লোকটা এখন দলবদলে নীতির কথা বলবে?

9) বৈশাখী বন্দ্যোপাধ্যায় (boishakhi banerjee) শুনলাম সারদা বা ঘুষটুষ নিয়ে কথা বলেছেন। উনি শিক্ষিত, সুন্দরী। শোভনকে প্রশিক্ষণে রাখছেন রাখুন। এত তাড়াতাড়ি অন্য বিষয়ে ঢুকবেন না। ঘুষ কোন সাংসদকে ইঙ্গিত করছেন? সেমসাইড গোল করলেন তো। আপনার সখা শোভন তো মেয়রের চেয়ারে বসে ঘুষ নিয়েছেন। সেটা কেমন লাগল? আর সারদার টাকা? আপনাদের সঙ্গে যে তৎকাল বিজেপির যুবনেতাকে দেখা যাচ্ছে ( অবশ্যই দেবজিৎ সরকার নয়), সেও তো সারদার টাকা নিয়েছে। নথিতে আছে। সুদীপ্তর চিঠিতেও আছে। আঙুল তোলার আগে দেখুন আপনি কাদের মধ্যে দাঁড়িয়ে।

বিভিন্ন মামলায় অভিযুক্তদের এখন বিজেপির মঞ্চে দেখা যাচ্ছে। অন্য সব ছুতো। আসলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় এজেন্সি থেকে বাঁচার লড়াই।

আমি আইকোরকাণ্ডে শোভনের গ্রেপ্তার দাবি করছি। সারদাকান্ডে শোভনের গ্রেপ্তার দাবি করছি। নারদাকান্ডে শোভনের গ্রেপ্তার দাবি করছি।

আরও পড়ুন:তিনটি কৃষি আইনেই স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত, গঠন করা হলো কমিটি

Advt

 

Previous articleতিনটি কৃষি আইনেই স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত, গঠন করা হলো কমিটি
Next article“আপনার থেকে কোনও মানুষ, কোনও ঈশ্বর বড় নয়” স্বামীজিকে স্মরণ করে টুইট কঙ্গনার