রাজীবকে স্বাগত জানালেন দিলীপ, পাল্টা দিলেন সৌগত

”ওনাকেই সিদ্ধান্ত নিতে হবে বোঝা নিয়ে ওই দলে থাকবেন কি-না। সম্মান চাইলে বিজেপির দরজা ওনার জন্য খোলা। ওনাকে বিজেপিতে স্বাগত জানাতে আমাদের অসুবিধা নেই।” বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সম্পর্কে এমনই মন্তব্য করলেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

তিনি আরও বলেন, “দলের উপর তৃণমূলে নেত্রীর কোনও নিয়ন্ত্রণ নেই। সমাধান চাইলে আমাদের সঙ্গে আসুন। পার্টির মধ্যে থেকে লড়াই চালাতে চাইলে করুন। ওই পার্টিতে চাওয়া-পাওয়ার কিছু নেই। বিকল্প ভাবতে হবে। এই ধরনের যোগ্য লোককে নিয়ে বাংলার উন্নয়ন করতে পারি।”

আজ, শনিবারের বারবেলায় পূর্ব ঘোষণা অনুযায়ী ফেসবুক লাইভ করেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। যেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের। যদিও তিনি দল ছাড়বেন বা দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে এমন কোনও মন্তব্য করেনি। অবশ্য ইঙ্গিতপূর্ণভাবে আরও ধৈর্য্য ধরার কথা বলেছেন। কিন্তু একইসঙ্গে দলনেত্রীর প্রতি তাঁর আনুগত্য, দলনেত্রীর আদর্শেই তাঁর পথচলা ইত্যাদি শব্দগুচ্ছ ব্যবহার করেছেন রাজীব।

তবে ফেসবুক লাইভে রাজীব দলের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়েছেন বলে মত দিলীপ ঘোষের। অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতির এমন দাবিকে উড়িয়ে দিয়েছেন বর্ষীয়ান তৃণমূল (TMC) সাংসদ (MP) সৌগত রায় (Sougata Roy)। পাল্টা সৌগতবাবুর দাবি, “রাজীব কিছু সমস্যার কথা তুলে ধরলেও দল ছাড়ার কথা একবারও বলেনি। নিজের অনুভূতি প্রকাশ করেছেন। যে কোনও গণতান্ত্রিক দলে স্বাধীনভাবে মত প্রকাশ করা যায়। রাজীব সেই পথেই হেঁটেছে। এর মধ্যে অন্যায় বা দলবিরোধী কিছু দেখছি না।”

সৌগত রায় আরও বলেন, “রাজীব তার সমস্যা অসুবিধার কথা ভদ্রভাবে বলেছে। এটা দলের ক্ষেত্রে কিছুটা অস্বস্তিকর। তবে রাজ্যে সমস্যা রয়েছে, আমরা জানি। সব সমস্যার সমাধান করতে পারিনি। কেউই পারবে না। রাজীবের সঙ্গে কথা বলা হবে। কিন্তু দল ছাড়ার মতো একটিও কথা ওর মুখ থেকে বেরোয়নি।”

আরও পড়ুন:কোভিশিল্ড ভ্যাকসিন নিলেন সিরাম কর্তা আদর পুনাওয়ালা

Advt

Previous articleমুস্তাক আলিতে প্রথম হার বাংলার
Next articleএবার মোদি ঘনিষ্ঠ আদানিকে নিশানা করলেন বিজেপি সাংসদও