রামমন্দির তৈরির চাঁদা তোলা নিয়ে অশান্তি কচ্ছে, ধৃত কমপক্ষে ৪০

অযোধ্যায় রামমন্দির (Ram Mandir) তৈরির জন্য চাঁদা তোলাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর ভিতর গোলমালে অশান্তি ছড়াল গুজরাটের ( Gujrat) কচ্ছের কিডানা (Kidana) গ্রামে। পুলিশ সূত্রের খবর, দু’পক্ষের সংঘর্ষে মোট তিনজন জখম হয়েছেন।

রামমন্দির (Ram Mandir) নির্মাণের জন্য চাঁদা তোলার সময় একপক্ষ আরেকপক্ষকে লক্ষ্য করে যথেচ্ছ পাথর ছুড়তে থাকে বলে অভিযোগ। রামমন্দির (Ram Mandir) নির্মাণের জন্য চাঁদা তুলতে রীতিমতো মিছিল বেরিয়েছিল। সেই মিছিল থেকেই বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ হয়। চাঁদা তুলতে মিছিলের আয়োজক ছিল বিশ্ব হিন্দু পরিষদ (Biswa Hindu Parishad)।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাসের শেল ছোড়ে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোলমাল করার দায়ে ইতিমধ্যে ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। আহতদের মধ্যে রয়েছেন এক পুলিশকর্মীও। ধৃতদের বিরুদ্ধে খুন, দাঙ্গা ছড়ানো, ষড়যন্ত্র করা সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ।

অভিযোগ, বিশ্ব হিন্দু পরিষদের (Biswa Hindu Parishad) মিছিল থেকে সাম্প্রদায়িক উস্কানিমূলক স্লোগান দেওয়া হচ্ছিল। এর জেরে গোলমাল ছড়িয়ে পড়ে। এদিকে ঘটনাস্থল থেকে ২০০ মিটার দূরে এক প্রবাসী শ্রমিকের মৃতদেহ পাওয়া যায়। ওই প্রবাসী শ্রমিক ঝাড়খণ্ডের বাসিন্দা বলে জানা গিয়েছে। ধারালো অস্ত্র দিয়ে তাঁকে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিশ। পুলিশ সুপার ময়ূর পাটিল বলেছেন, রামমন্দির ( Ram Mandir) নির্মাণের চাঁদা তোলা নিয়ে অশান্তির জেরে ওই প্রবাসী শ্রমিক খুন হয়েছেন কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশের দাবি, আগাম অনুমতি ছাড়াই মিছিলটি বের করা হয়। এ ব্যাপারে বিশ্ব হিন্দু পরিষদ (Biswa Hindu Parishad) নেতৃত্ব এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি।

আরও পড়ুন-পশ্চিমবঙ্গ ক্যাডারের দুই মহিলা আমলাকে ইলেক্ট্রোরাল অফিসার পদে নিয়োগ নবান্নর

Advt

Previous articleপশ্চিমবঙ্গ ক্যাডারের দুই মহিলা আমলাকে ইলেক্ট্রোরাল অফিসার পদে নিয়োগ নবান্নর
Next articleবাংলাকে বাঁচাতে তৃণমূলে এবার ডালমিয়া ঘনিষ্ঠ ক্রিকেটকর্তা বিশ্বরূপ