অজিদের বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক জয়ের আসল ‘কারিগর’ দ্রাবিড়, বলছে ক্রিকেট বিশ্ব

মঙ্গলবারই গ‍্যাব্বায়( gabba) ঐতিহাসিক জয় পায় ভারতীয় দল( india)। একেবারে তরুণ তুর্কিদের নিয়ে ব্রিসবেনে ( Brisbane )অস্ট্রেলিয়াকে( Australia ) যোগ‍্য জবাব দিয়েছেন ভারত অধিনায়ক অজিঙ্কে রাহানে( ajinkya rahane)। আর জয়ের নেপথ‍্যে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়( rahul dravid)।

কারণ তিনি তো হাতে ধরে তৈরি করেছেন শুভমন গিল( subhman gill), ওয়াশিংটন সুন্দর( Washington sundar), হনুমা বিহারী( hanuma vihari), মহম্মদ সিরিজ( mohammad siraj), মায়াঙ্ক আগরওয়ালদের( mayank agarwal)। আর এদের দাপটেই তো মঙ্গলবার ছাড়খাড় হয়ে যায় টিম অস্ট্রেলিয়া। তাই দ‍্য ওয়ালকে কূর্নিশ জানাচ্ছে গোটা ক্রিকেট বিশ্ব।

চোট আঘাতের কারণে টিম থেকে ছিটকে যান একের পর এক ক্রিকেটার। সেই সময় রাহানেকে দল সাজাতে হয়ে একে তরুণ ক্রিকেটারদের নিয়ে। যারা কি না অনুর্ধ্ব ১৯ বা ভারতীয় ‘এ’ দলের ক্রিকেটার ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পযর্ন্ত অনুর্ধ্ব ১৯ বা ভারতীয় ‘এ’ দলের কোচ ছিলেন রাহল দ্রাবিড়। সেই শুভমন, সিরাজ, সুন্দরর যখন অনুর্ধ্ব ১৯ বা ভারতীয় ‘এ’খেলেছেন। শুভভন, সিরাজরা প্রতি মুহূর্তে শিখেছেন, উৎসাহিত হয়েছেন দ্রাবিড়ের কাছ থেকে। সে কথা বলতে শোনা যায় সিরাজ, সুন্দর মুখ থেকে। তাই গ‍্যাব্বায় এই জয়ের পর, ক্রিকেট বিশ্ব বলতে শুরু করে, দ্রাবিড় ইউনিভার্সিটি থেকে যাঁরা স্নাতক হয়েছেন, তারাই সফল হয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে। তাই এই জয়ের নেপথ‍্যে দ‍্য ওয়ালের কৃতিত্ত্ব কম নয়।

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

Advt

Previous articleশ্রদ্ধা: শাশুড়ির শোকে মন্দির তৈরি ১১ জন পুত্রবধূর
Next articleধূপগুড়ির পথদুর্ঘটনা: আর্থিক সাহায্য ঘোষণা মমতার