কমিটি ফর ন্যাশনাল ইন্টিগ্রেশনের সভাপতির দায়িত্বে প্রদীপ ভট্টাচার্য

সাংসদ-অধ্যাপক প্রদীপ ভট্টাচার্য বুধবার কমিটি ফর ন্যাশনাল ইন্টিগ্রেশন-এর সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন। ১৯৯২ সালে প্রয়াত সুধাংশু রায়চৌধুরীর হাত ধরে এই সংস্থার পথ চলা শুরু। নব্বইয়ের দশকের শুরু থেকেই এই সংস্থা ঐক্য এবং সৌভ্রাতৃত্বের বার্তা দিয়ে আসছে। সেমিনার, ওয়ার্কশপ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এর মাধ্যমে কমিটি ফর কমিটি ফর ন্যাশনাল ইন্টিগ্রেশন সামাজিক সংহতি বার্তা দিয়ে থাকে।

এই সংস্থার কর্মজগত কলকাতার মধ্যেই সীমাবদ্ধ নেই । উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্য এবং পাঞ্জাবেও এই সংস্থা কাজ করছে। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন প্রয়াত হিতেশ্বর শইকিয়া, সর্দার বিয়ন্ত সিং, কে সি লেঙ্কা এবং এস সি জমির। এদের মধ্যে কে সি লেঙ্কা ওড়িষার প্রতিনিধি। বিরাজিত সিনহা বিরাজিত সিনহা ও এস সি জমির ত্রিপুরার প্রতিনিধি। আর পশ্চিমবঙ্গের প্রতিনিধি প্রতিনিধিত্ব করেন বহু বাম নেতা। প্রয়াত প্রবীণ কংগ্রেস নেতা সোমেন মিত্র এই সংস্থার সভাপতি ছিলেন। তাঁর প্রয়াণের পর সভাপতির পদটি দীর্ঘদিন শূন্য ছিল। শূন্যস্থানে প্রদীপ বাবু অভিষিক্ত হলেন।

সভাপতির দায়িত্ব পেয়ে প্রদীপবাবু এদিন বলেন আমার খুব ভালো লাগছে। দীর্ঘদিন ধরেই আমি এই সংস্থার সঙ্গে যুক্ত ছিলাম। প্রতিষ্ঠাতা সুধাংশবাবুর সুপুত্র সুমন এসে আমাকে সভাপতির দায়িত্ব গ্রহণের জন্য অনুরোধ করেন। দায়িত্ব গ্রহণ করতে আমি রাজি হয়েছি। আমি অত্যন্ত খুশি আনন্দিত এবং ধন্য।

Advt

Previous articleচেন্নাইয়ানের বিরুদ্ধে জয় চাইছেন হাবাস
Next articleতৃণমূলে ‘কর্মচারী’, বিজেপি-তে ‘সহকর্মী’, রাজীব-প্রবীরকে বিজেপিতে আহ্বান শুভেন্দুর