সিরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডের জেরে মৃত ৫, শোক প্রকাশ আদার পুনাওয়ালার

পুনেতে অবস্থিত সিরাম ইনস্টিটিউটের(Seram institute) ভয়াবহ অগ্নিকাণ্ড বর্তমানে আয়ত্তে আনা সম্ভব হলেও, ওই অগ্নিকাণ্ড প্রাণ কেড়ে নিল ৫ জনের। ইতিমধ্যেই এই মৃত্যুর ঘটনা স্বীকার করে নেওয়া হয়েছে সরকারিভাবে। পাশাপাশি ভয়াবহ এই দুর্ঘটনায় ৫ কর্মীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা(Adar poonawala)।

জানা গিয়েছে বৃহস্পতিবার মহারাষ্ট্রের পুনেতে অবস্থিত সিরাম ইনস্টিটিউটের এক নতুন বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় লাগে আগুন। তড়িঘড়ি পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল বাহিনী। প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে করোনা ভ্যাকসিনে কোনওরকম ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। তবে যে ছবি প্রকাশ্যে এসেছে তাতে অনুমান করা যায় অগ্নিকাণ্ড ব্যাপক আকার নিয়েছে। আগুন নেভাতে ইতিমধ্যেই তৎপর হয়ে ওঠে দমকল বিভাগ(fire brigade)। ঘটনাস্থলে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন। অত্যন্ত দ্রুততার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আসলেও অগ্নিকাণ্ডের জেলে মৃত্যু হয় পাঁচ জনের। এর পরই টুইট করেন সিরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা। তিনি লেখেন, ‘এই মাত্র একটি অস্বস্তিকর খবর পেলাম। অত্যন্ত দুঃখজনক কিছু প্রাণহানির ঘটনা ঘটেছে ওই দুর্ঘটনায়। যাদের মৃত্যু হয়েছে তাদের প্রতি আমি গভীর শোক প্রকাশ করছি এবং তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা।’

আরও পড়ুন:কোভিশিল্ড প্রস্তুতকারী সিরাম ইনস্টিটিউটে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঘটনাস্থলের দমকলের ১০ ইঞ্জিন

অন্যদিকে প্রাথমিক তথ্যে জানা গিয়েছে, সিরাম ইনস্টিটিউটের যে বিল্ডিংয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে ভ্যাকসিন প্রস্তুত সংক্রান্ত কোনওরকম কাজ হচ্ছে না। সিরাম ইনস্টিটিউটের কর্মীদের তরফে জানা গিয়েছে, বিল্ডিংটিতে কোনও কোভিশিল্ড ভ্যাকসিন নেই। উল্লেখ্য, পুনের এই এলাকাতে সিরাম ইনস্টিটিউটের একাধিক বিল্ডিং রয়েছে এবং সেখানে আলাদা আলাদা একাধিক অসুখ সংক্রান্ত ভ্যাকসিন নিয়ে কাজ চলে। পাশাপাশি এদিনের অগ্নিকাণ্ড কিভাবে ঘটল সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

Advt

Previous articleবান্ধবী বনাম বান্ধবী: প্রাক্তনের সঙ্গে বর্তমানের লড়াই
Next articleপ্রতিশ্রুতি মতো ট্যাবের টাকা পড়ুয়াদের অ্যাকাউন্টে পাঠাল সরকার, নবান্নে ঘোষণা মমতার