নাবালিকাকে ধর্ষণের পর জীবন্ত কবর দেওয়ার চেষ্টা মধ্যপ্রদেশের, গ্রেফতার অভিযুক্ত

মধ্যপ্রদেশের(Madhya Pradesh) ফের একবার নাবালিকাকে ধর্ষণের ঘটনার পর প্রশ্ন উঠতে শুরু করেছে বিজেপি(BJP) শাসিত এই রাজ্যে মহিলাদের নিরাপত্তা(women security) নিয়ে। শিবরাজের রাজ্যের বেতুল জেলায় ১৪ বছর বয়সী এক নাবালিকাকে ধর্ষণের পর তাকে জীবন্ত কবর দেওয়ার চেষ্টা করা হয়। যদিও কপাল জোরে প্রাণে বেঁচে যায় ওই নাবালিকা। গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্তকে।

জানা গিয়েছে, বেতুলের ওই নির্যাতিতা তাদের চাষের জমিতে জলের পাম্প চালু করতে গিয়েছিল। কিন্তু সন্ধ্যের পরও সে ঘরে না ফেরায় খোঁজ শুরু করে তার বাবা-মা। মেয়ের খোঁজ করে যখন তারা ক্ষেতে পৌঁছায় সেখানে গোঙানির আওয়াজ শুনে এগিয়ে গিয়ে তারা দেখতে পায় এক নালার ভিতর তাকে পুঁতে, পাথর ও কাঁটা চাপা দিয়ে দেওয়া হয়েছে তাকে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা সন্ধ্যে পাঁচটা নাগাদ বাড়ির বাইরে গিয়েছিল। কিন্তু কয়েক ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও যখন সে বাড়ি ফেরেনি তখন তার খোঁজ শুরু হয়। এরপর ওই নালা থেকে উদ্ধার করা হয় তাকে। নির্যাতিতার শরীরে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। ঘটনার মূল অভিযুক্ত ৩৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে পস্কো আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:অবাধ-শান্তিপূর্ণ ভোটের জন্য কমিশনের কাছে দ্রুত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন বিজেপির

নির্যাতিতের চিকিৎসার জন্য ইতিমধ্যেই তাকে নাগপুরে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, মধ্যপ্রদেশে এই ঘটনা এমন একটা সময়ে ঘটল যখন মহিলাদের বিরুদ্ধে অপরাধ রুখতে ‘জন জাগরণ’ অভিযান চালাচ্ছে শিবরাজ সিং চৌহান(Shivraj Singh Chauhan) সরকার। এই ঘটনার কিছুদিন আগেই উমরিয়া এলাকায় ১৩ বছরের এক নাবালিকার সঙ্গে গণধর্ষণের ঘটনা ঘটে। গত ৯ জানুয়ারী এই রাজ্যেই ৪৮ বছর বয়সী এক বিধবাকে গণধর্ষণের অভিযোগ ওঠে ৪ জনের বিরুদ্ধে। গত ১১ জানুয়ারি ১৩ বছর বয়সী আরও এক নাবালিকাকে অপহরণ করে গণধর্ষণের পর হত্যার ঘটনা ঘটে মধ্যপ্রদেশ। স্বাভাবিকভাবেই মধ্যপ্রদেশের একের পর এক ধর্ষণের ঘটনায় প্রশ্ন উঠছে এই রাজ্যে মহিলাদের নিরাপত্তা নিয়ে।

Advt

Previous articleএবার টিকা নেবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
Next articleভোটার তালিকা নিয়ে অভিযোগ বামেদের, একশো শতাংশ বুথকে স্পর্শকাতর ঘোষণার দাবি কংগ্রেসের