বঙ্গ-ভোটে অংশ নিতে সলতে পাকানোর কাজ শুরু ওয়েইসি-র দলের

একুশের বঙ্গ-ভোটে প্রার্থী দিতে এবার সলতে পাকানোর কাজে নেমেছে আসাদউদ্দিন ওয়েইসি-র (Asaduddin Owaisi) ‘মিম’ (AIMIM)৷

পশ্চিমবঙ্গের ভোটে লড়াই করবে তাঁর দল, এমন ঘোষণা বিহার ভোটের ফলপ্রকাশের দিনেই করেছেন ‘মিম’ প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। এবার বাংলায় ঘর গোছাতে দলের একঝাঁক নেতা-বিধায়ক পাঠালেন ওয়েইসি৷ দলের কেন্দ্রীয় নেতাদের বাংলার বিভিন্ন জেলার পর্যবেক্ষকের (Observer) দায়িত্ব দিয়েছে ‘‌মিম’। এই পর্যবেক্ষক-বাহিনী রাজ্যের বেশ কয়েকটি জেলায় ঘুরে রিপোর্ট দেবেন ওয়েইসিকে৷ সেই রিপোর্টের ভিত্তিতেই ‘মিম’ ঠিক করবে রাজ্যের ঠিক কতগুলি আসনে ওয়েইসির দল প্রার্থী দেবে৷ এ রাজ্যের মিম-নেতা জামিরুল হাসান (Jamirul Hasan) বলেছেন, “দলের শীর্ষনেতৃত্ব পশ্চিমবঙ্গ প্রসঙ্গে নিরপেক্ষ রিপোর্ট পেতে চান। আমরা সব আসনে তো লড়াই করতে পারব না। তাই পর্যবেক্ষকরা জেলায় ঘুরে রিপোর্ট তৈরি করে তা শীর্ষ নেতৃত্বের হাতে তুলে দেবেন। সেই রিপোর্ট বিবেচনা করেই কোথায় কোথায় প্রার্থী দেওয়া হবে, তা করবে দল।”

জানা গিয়েছে, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে তেলেঙ্গনার নামপল্লির বিধায়ক জাফর হুসেন এবং এফেন্দির বিধায়ক মির্জা রিয়াজ উল হাসানকে।
মুর্শিদাবাদ, বীরভূম ও নদিয়া জেলার দায়িত্ব দেওয়া হয়েছে বিহার মিমের যুব সভাপতি আদিল হাসান ও বিহারের আমোরের বিধায়ক আখতার উল ইমানকে৷

আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহারের দায়িত্বে বিহারের দুই বিধায়ক মহম্মদ শাহনওয়াজ ও হাজি মহম্মদ ইজহার আসফি।
মালদহের দায়িত্ব পেয়েছেন বিহারের বিধায়ক সঈদ রুকনুদ্দিন আহমেদ ও বিধায়ক অঞ্জর নঈমি।

আরও পড়ুন : তৎকাল বিজেপিতে ভরছে দল: মুকুলের বিরুদ্ধে ক্ষোভের আগুন পদ্মের অন্দরে

Advt

Previous articleকৃষি আইন নিয়ে তুলকালাম রাজ্যসভা, সাসপেন্ড সুখেন্দু শেখর রায়-সহ একাধিক সাংসদ
Next articleদলিত কিশোরীকে পাঁচ মাস ধরে গণধর্ষণে অভিযুক্ত ১৭ বিজেপি কর্মী, প্রতিবাদ কংগ্রেসের