না জানিয়েই মুকুলদের ‘ষড়যন্ত্রে’ রাজীবকে কোর কমিটির বৈঠকে আমন্ত্রণ, ক্ষুব্ধ দিলীপ

দলে ঢুকেই অস্বস্তি তৈরি করে দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। আর রাজীব অস্বস্তিতে ফেললেন খোদ রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। কার্যত তাঁকে অন্ধকারে রেখে মুকুল-কৈলাশ জোট তিন দিন আগে আসা রাজীবকে দলের কোর কমিটির বৈঠকে জোর করে ঢুকিয়ে দিলেন। প্রকাশ্যে বিরক্তি প্রকাশ না করলেও ঘনিষ্ঠ মহলে দিলীপ বলেছেন, এরা দলটাকে লাটে তুলে দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছে। এতদিন ধরে যারা বিজেপিকে রাজ্যে প্রতিষ্ঠিত করল, তারা দিল্লির টিকিট কাটার সুযোগই পেল না। দুদিন এসে এরাই এখন দলের শেষ কথা বলছে!

রাজ্য বিজেপির কোর কমিটিতে রয়েছেন দিলীপ, অমিতাভ, মুকুল, কৈলাশ, শিব প্রকাশ, অরবিন্দ মেনন, শুভেন্দু, সুভাষ সরকার। মোট ৮জন। হঠাৎ করে বারুইপুরের জনসভা শেষ করে শুভেন্দু ও মুকুলদের সঙ্গে দিল্লির বিমানে চেপে বসেন রাজীব।কৈলাশরা রাজ্য সভাপতিকে এই তথ্য গোপন করে গিয়েছিলেন। আর সংসদে ব্যস্ত দিলীপ এ ব্যাপারে মাথাও গলাতে পারেননি। সন্ধ্যায় কৈলাশ-মুকুলদের কাছ থেকে জানতে পারেন রাজীবকে কোর কমিটির বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। নব্য বিজেপি রাজীবকে কোর কমিটিতে ঢোকানোর ব্যাপারে মূল উদ্যোগ মুকুলের। আর এতেই চটেন দিলীপ। এমনিতেই বিজেপিতে আদি-নব্যর লড়াও চলছে। তার মাঝে দু’দিন আগে বিজেপিতে আসা রাজীবকে কোর কমিটিতে ডাকায় বিস্মিত দিলীপ।

এই মাসেই বিধানসভা ভোটের নির্ঘিন্ট প্রকাশ হবে। তার আগে দলের স্ট্র‍্যাটেজি নিয়ে আলোচনা হয় রাতের বৈঠকে। কয়েক জায়গার প্রার্থী নিয়েই প্রাথমিক কথাও হয়। দুর্বল জেলাগুলিকে চিহ্নিত করে নতুন করে রণকৌশল ঠিক করা হয়। দায়িত্ব বন্টনও করা হয়েছে। রাজীবকে মূলত হাওড়া জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু কোর কমিটিতে রাজীবকে আমন্ত্রণ জানানো নিয়ে বিজেপির অন্দরে বিস্তর ক্ষোভ। অনেকেই বলছেন, সায়ন্তন বসু বা লকেট চট্টোপাধ্যায়দের নাম কী ভাবা যেত না!

আরও পড়ুন- এভাবেও বিয়ে করা যায়! সমুদ্রের ৬০ ফুট গভীরে নবদম্পতির মালাবদল!


Advt

 

 

 

Previous articleএভাবেও বিয়ে করা যায়! সমুদ্রের ৬০ ফুট গভীরে নবদম্পতির মালাবদল!
Next articleগুরুদায়িত্বের জন্য দলকে ধন্যবাদ: লকেটের বাজেট বক্তৃতা জুড়ে মোদির প্রশংসা