‘কথা হয়েছিল আগেই, অনেকটা সময় নিলেন’, দীনেশ প্রসঙ্গে কৈলাস

কার্যত শুরু থেকে তৃণমূলকে সঙ্গ দিয়ে এসেছিলেন তিনি। ‌ দীর্ঘদিনের সে সম্পর্ক এক লহমায় ছিন্ন করে বঙ্গে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে দল ত্যাগ করেছেন দীনেশ ত্রিবেদী। এদিন রাজ্যসভায় বিতর্ক চলাকালীন হঠাৎই নিজে ঘোষণা করেন তৃণমূলের অভিজ্ঞ এই সংসদ। আর দলত্যাগ স্বাভাবিকভাবেই রাজ্য রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে। এদিকে ত্রিবেদীর ইস্তফায় উৎসাহী রাজ্য গেরুয়া শিবির। জল্পনা চলছে এবার হয়তো বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। দীনেশ ত্রিবেদী ইস্তফার পর ইতিমধ্যেই তাকে শুভেচ্ছা ও দলে স্বাগত জানিয়ে বার্তা দিয়েছেন একাধিক বিজেপি নেতৃত্ব। এরই মাঝে ত্রিবেদীকে নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

শুক্রবার শহরে বিজেপির এক যোগদান কর্মসূচিতে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে সঙ্গে নিয়ে উপস্থিত হয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয়। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দীনেশ ত্রিবেদী প্রসঙ্গে বিজয়বর্গীয় বলেন, ‘বাংলা রাজনীতিতে যে ব্যক্তি সততার সঙ্গে নিঃস্বার্থভাবে মানুষের সেবা করতে চান তৃণমূলে তার কোনো সম্মান নেই। যার আত্মসম্মানবোধ রয়েছে তৃণমূলে তিনি থাকতে পারবেন না। আমার মনে হয় দীনেশজি অনেকটা দেরি করে ফেললেন।’ এর পর অতীতের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘বছরখানেক আগে বিমানবন্দরে দীনেশজির সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছিল। তখনই উনি আমায় বলেছিলেন পরিস্থিতি অত্যন্ত খারাপ। একেবারেই কাজ করতে পারছি না আমি। যাইহোক টিএমসি ছাড়তে ছাড়তে ওনার একটা বছর লেগে গেল।’

আরও পড়ুন:বেআইনিভাবে চেয়ারম্যান দীনেশকে সময় দিয়েছেন, অভিযোগ সুখেন্দুশেখরের

পাশাপাশি কৈলাস বিজয়বর্গীয় আরো বলেন, ‘বাস্তবে যে বাংলার উন্নয়ন চায় সে মোদিজীর প্রতি বিশ্বাস রেখে চলছে। যারা বাংলার উন্নয়ন চায় তারা বিজেপি তে এসে কাজ করতে চাইছে। বাংলার মানুষ ইতিমধ্যেই বুঝে গিয়েছেন, তৃণমূল যাচ্ছে বিজেপি আসছে।’ দীনেশ ত্রিবেদী বিজেপি যোগ প্রসঙ্গে বিজয়বর্গীয় বলেন, ‘উনি সবে ইস্তফা দিয়েছেন, এখনো আমাদের মধ্যে কোনও কথাবার্তা হয়নি। যদি উনি বিজেপিতে আসতে চান তবে অবশ্যই ওনাকে দলে স্বাগত জানানো হবে।’ কৈলাস বিজয়বর্গীয় সুরে সুর মিলিয়ে দীনেশ ত্রিবেদী বিজেপি যোগ প্রসঙ্গে একই বক্তব্য পেশ করতে দেখা যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকেও।

Advt

Previous articleস্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিনে অনীহা কেন? জবাব চাইল কেন্দ্র
Next articleফসকাতে নারাজ দ্বিতীয় টেস্ট, প্রথম একাদশে আসতে পারে পরিবর্তন