ফসকাতে নারাজ দ্বিতীয় টেস্ট, প্রথম একাদশে আসতে পারে পরিবর্তন

ঘরে মাঠে লজ্জারত হারের সম্মুখীন হতে হয়েছে ভারতকে। সিরিজে ফেভারিট হিসেবে শুরু করা ভারতকে (India) প্রথম ম্যাচে হেলায় হারিয়েছে ইংল্যান্ড (England)। জো রুটের দুরন্ত ব্যাটিং-এর উত্তরে টিম ইন্ডিয়ার কেউই কার্যত প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ফলে পরাজয়ের মুকুট পরতে হয়েছিল বিরাট কোহলি (Virat Kohli) এন্ড কোম্পানিকে। মনে করা হচ্ছে দ্বিতীয় টেস্টের দলে পরিবর্তন আনতে চলেছে ভারত।

প্রথম একাদশ থেকে ছিটকে যেতে পারেন বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিম। প্রত্যাশা নিয়ে তাঁকে দলে প্রবেশ করানো হলেও সেভাবে কিছুই করে দেখাতে পারেননি তরুণ এই স্পিনার। একদিকে যেমন উইকেট নিতে পারনেনি, তেমনই ইংরেজ ব্যাটসম্যানদের রানের গতি রোধ করতেও সদর্থক ভুমিকা নিতে পারেননিও শাহবাজ। তাঁর পরিবর্ত হিসেবে শোনা যাচ্ছে স্কোয়াডের আরও এক স্পিনার অক্ষর প্যাটেলের (Axar Patel) নাম। ঘরোয়া ক্রিকেটে উল্লেখযোগ্য পারফরম্যান্স করা অক্ষরের ওপর আস্থা রাখতেই পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিনে অনীহা কেন? জবাব চাইল কেন্দ্র

ইংল্যান্ড টেস্ট একাদশেও আনা হতে পারে পরিবর্তন। বসানো হতে পারে অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসনকে। পেসারদের ফিট রাখতে রোটেশন পদ্ধতি শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রথম টেস্টে পারফর্ম করায় দ্বিতীয় টেস্টে রাখা হতে পারে বিশ্রামে।

দ্বিতীয় টেস্টকে কেন্দ্র করে ইতিমধ্যে সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে আগ্রহ। টিকিট সংগ্রহ করার জন্য পড়েছে লম্বা লাইন। তামিলনাডুর এম এ চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের দর্শক সংখ্যা হতে পারে উল্লেখযোগ্য। ভারতের কাছেও এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ দ্বিপাক্ষিক এই সিরিজগুলির ওপর নির্ভর করে রয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ক্রমতালিকা। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও দল পরাস্ত হলে ভারতের র‍্যাঙ্ক হতে পারে নিম্নমুখী।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরাহ।

Advt

Previous article‘কথা হয়েছিল আগেই, অনেকটা সময় নিলেন’, দীনেশ প্রসঙ্গে কৈলাস
Next articleবনধের গেরোয় পরীক্ষার্থীরা, অবরোধ তোলার অনুরোধে চোখে জল